ধর্মীয় সহিষ্ণুতা বিষয়ক রিপোর্টিংয়ে জয়নাল ফরাজী’র এ্যাওয়ার্ড লাভ

0
548

খুলনা টাইমস প্রতিবেদক:
‘ধর্মীয় সহিষ্ণুতা’ বিষয়ক রিপোর্টিংয়ে দক্ষিণাঞ্চল প্রতিদিন এর স্টাফ রিপোর্টার জয়নাল ফরাজীসহ খুলনার সাত সাংবাদিক এ্যাওয়ার্ড লাভ করেছেন। ‘সর্বক্ষেত্রে বঞ্চনার শিকার খুলনার হরিজন সম্প্রদায়’ শীর্ষক একটি প্রতিবেদনের জন্য তিনি এ এ্যাওয়ার্ড লাভ করেছেন। কানাডা হাইকমিশন এর সহায়তায় সারাদেশে নিউজ নেটওয়ার্ক আয়োজিত ‘ধর্মীয় সহিষ্ণুতা’ রিপোর্টিং প্রতিযোগিতায় তারা এ এ্যাওয়ার্ড লাভ করেন।
খুলনা থেকে এ্যাওয়ার্ডপ্রাপ্ত অন্যরা হলেন, দৈনিক সংগ্রামের খুলনা ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানা, দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার মুহাম্মদ নূরুজ্জামান, ফ্রিন্যান্স সাংবাদিক সোনিয়া রহমান, দৈনিক খুলনাঞ্চলের কৌশিক দে বাপী, বাংলা ট্রিবিউনের হেদায়েৎ হোসেন মোল্লা ও ফ্রিন্যান্স সাংবাদিক শিমপা খাতুন। বুধবার সকালে খুলনা মহানগরীর ময়লাপোতা মোড়স্থ মুক্তি সেবা সংস্থার অডিটোরিয়ামে এক অনাঢ়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি দি ডেইলি ট্রিবিউনের সম্পাদক বেগম ফেরদৌসী আলী তাদের হাতে এ এ্যাওয়ার্ড তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউজ নেটওয়ার্কের বিভাগীয় সমন্বয়কারী ইউএনবির ব্যুরো প্রধান শেখ দিদারুল আলম। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা ক্লাবের পরিচালক ডা. মোস্তফা কামাল।
এদিকে ‘ধর্মীয় সহিষ্ণুতা’ রিপোর্টিং বিষয়ে কর্মশালায় অংশগ্রহণকারীদের নিয়ে একটি নেটওয়ার্কিং কমিটি গঠিত হয়েছে। কমিটির আহবায়ক হলেন বাংলা ট্রিবিউনের হেদায়েৎ হোসেন মোল্লা ও যুগ্ম আহবায়ক দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার মুহাম্মদ নূরুজ্জামান।