দেশের ১১ জেলায় নতুন ডিসি নিয়োগ : খুলনায় হেলাল হোসেন

0
562

নিজস্ব প্রতিবেদক : খুলনাসহ দেশের ১১ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। জাতীয় নির্বাচনের মাত্র ছয় মাস আগে এই পরিবর্তন করা হলো। এছাড়াও নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ হচ্ছে রংপুরে।
বর্তমান খাদ্যমন্ত্রীর একান্ত সচিব হেলাল হোসেনকে খুলনার নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমান জেলা প্রশাসক আমিন উল আহসানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে।
মঙ্গলবার রাতে জন প্রশাসন মন্ত্রণালয় খুলনা, কুষ্টিয়া, নোয়াখালী, মানিকগঞ্জ, ফেনী, খাগড়াছড়ি, চাঁপাইনবাবগঞ্জ, নীলফামারী, শেরপুর, সুনামগঞ্জ ও বান্দরবানে নতুন ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। এছাড়াও দারিদ্রপীড়িত অঞ্চলে স্কুল ফিডিং প্রকল্পের পরিচালক রাম চন্দ্র দাসকে বিভাগীয় কমিশনার করে পাঠানো হয়েছে রংপুরে। এছাড়াও ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের উপ-পরিচালক তন্ময় দাসকে জেলা প্রশাসক হিসেবে নোয়াখালীতে, দুদক কমিশনারের একান্ত সচিব এস এম ফেরদৌসকে মানিকগঞ্জে এবং বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদুজ্জামানকে ফেনীতে বদলি করেছে সরকার। পায়রা বন্দর কর্তৃপক্ষের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল ইসলাম খাগড়াছড়ি, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ ডেজ এম নুরুল হক চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজিয়া শিরিনকে নীলফামারী এবং আইএমইডির উপসচিব আনার কলি মাহাবুব শেরপুরের ডিসির দায়িত্ব পেয়েছেন। সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আহাদকে সুনামগঞ্জ এবং বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক মোহাম্মদ দাউদুল ইসলামকে বান্দরবানের জেলা প্রশাসক করা হয়েছে। আর বান্দারবানের ডিসি মোঃ আসলাম হোসেনকে একই দায়িত্বে পাঠানো হয়েছে কুষ্টিয়ায়। কুষ্টিয়ার ডিসি মোঃ জহির রায়হানকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক এবং খাগড়াছড়ির ডিসি মোঃ রাশেদুল ইসলাম ও চাঁপাইনবাবগঞ্জের ডিসি মোঃ মাহমুদুল হাসানকে রাজউকের পরিচালক পদে বদলি করা হয়েছে। নীলফামারীর ডিসি মোহাম্মদ খালেদ রহীমকে জীবন বীমা করপোরেশনের জিএম, শেরপুরের ডিসি মল্লিক আনোয়ার হোসেনকে পরিবেশ অধিদপ্তরের পরিচালক এবং সুনামগঞ্জের ডিসি মোঃ সাবিরুল ইসলামকে রাজউকের পরিচালক করেছে সরকার। নোয়াখালীর ডিসি মোঃ মাহবুব আলম তালুকদারকে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব এবং মানিকগঞ্জের ডিসি নাজমুস সাদাত সেলিমকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব পদে বদলি করা হয়েছে। এছাড়াও ফেনীর ডিসি মনোজ কুমার রায়কে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব পদে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।