দেবহাটা প্রেসক্লাবের মানববন্ধনে বক্তারা: রোজিনা ইসলাম সহ সাংবাদিক হত্যা ও নির্যাতনে শিকারের বিচার করতে হবে

0
255

দেবহাটা প্রতিনিধি:
সাতক্ষীরা দেবহাটা প্রেসক্লাবের আয়োজনে দেশব্যাপী সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় দেবহাটা প্রেসক্লাব চত্তরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রথম আলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা ও মামলায় আটক করার লজ্জা গোটা সাংবাদিক সমাজের। একজন নারী সাংবাদিকদের উপর এমন হামলা কখনো কাম্য নয়। সবচেয়ে অবাক করার বিষয় হল যে সাংবাদিক হামলার শিকার হয়ে উল্টো মামলার আসামি হয়ে তাকে জেলে নেওয়া হয়েছে। অথচ অতিরিক্ত সচিব যার নামে অসংখ্য দুর্নীতির অভিযোগ থাকলেও তার বিরুদ্ধে নেওয়া হয়নি কোন ব্যাবস্থা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এমন কর্মকান্ডে আমরা হতভম্ব। আমরা আজ নির্যাতনের শিকার হয়ে বিচার পাচ্ছি না। বক্তরা আরো বলেন, আজকের দিনে সাংবাদিকদের নামে ডিজিটাল নিরাপত্তার কথা বলে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সাংবাদিক হত্যা হলেও তার সঠিক বিচার হচ্ছে না। সাংবাদিকদের অধিকার নিয়ে রাষ্ট্র ভাবে না। সাংবাদিকরা সরকারের সহযোগী তাই তাদের কল্যাণে সরকারকে ভাবতে হবে। কিছু আমলাদের অপকর্মে সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ হলে সেটি তুলে ধরেন সাংবাদিকরা। আর তখন সবার শত্রু হয়ে যায় সাংবাদিকরা। তাই সময় এসেছে কেন্দ্র, বিভাগ, জেলা, উপজেলা পর্যয়ে সাংবাদিকদের অধিকার আদায়ে একটি ঐক্যতায় আসতে হবে। সাংবাদিকদের জন্য একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। সাংবাদিকদের জন্য নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে সরকারকে ভূমিকা রাখতে হবে।

মানববন্ধনে দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনের সঞ্চলনায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, সহ-সভাপতি আবু হুরায়রা সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, নির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন। উপস্থিত ছিলেন প্রেসক্লাবের যুুগ্ন সম্পাদক মোমিনুর রহমান, অর্থ সম্পাদক কবির হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, সদস্য সুমন পারভেজ বাবু, দিপঙ্কর বিশ্বাস, কেএম রেজাউল করিম, লিটন ঘোষ বাপ্পী, ফরহাদ হোসেন সবুজ, রুহুল আমিন, এসকে ওভি, মনিরুল ইসলাম, উত্তম কুমার সহ কর্মরত সকল সাংবাদিকবৃন্দরা।

খুলনা টাইমস/এমআইআর