দেবহাটায় সেফটি ট্যাংকের নোংরা পানিতে পরিবেশ দূর্ষণের অভিযোগ!

0
167

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় টয়লেটের সেপটি ট্যাংকের নোংরা পানি ছড়িয়ে পরিবেশ দূর্ষণের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত ব্যক্তি উপজেলার মাঘরী গ্রামের মৃত ইজ্জতুল্যা মন্ডলের পুত্র একরামুল হক। তিনি ঢাকায় বসাবস করলেও সম্প্রতি করোনা পরিস্থিতির উর্দ্ধগতি দেখা দিলে বর্তমানে মাঘরী জামে মসজিদ সংলগ্ন পৈত্রিক বাড়িতে অবস্থান করছেন তিনি। বুধবার সকালে বাড়ির ব্যবহৃত দীর্ঘ দিনের বন্ধ থাকা টয়লেটের সেপটি ট্যাংকের নোংরা পানি মসজিদ সংলগ্ন পানি নিস্কাশনের সরকারী ড্রেনে ছেড়ে দেন। এতে চারিদিকে দূগন্ধ ছড়িয়ে পড়ে। এছাড়া নোংরাযুক্ত পানি পার্শ্ববর্তী মসজিদ এলাকা, কবরস্থান এবং মৎস্যঘের ও পুকুরে ছড়িয়ে পড়ে। শুরু হয় পরিবেশ দূর্ষণ, বিপাকে পড়ে পথচারীসহ স্থানীয় জনসাধারন।
এবিষয়ে সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান জানান, সকালে ভাত খাওয়ার আগে হঠাৎ দূর্গন্ধ পায়। পরে খোঁজ নিয়ে জানতে পারি যে প্রতিবেশীর সেপটি ট্যাংকের নোংরা পানি ও তরল বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে।
স্থানীয় ইউপি সদস্য হাফিজুর রহমান জানান, বিষয়টি আমি শুনেছি। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।
এবিষয়ে অভিযুক্ত একরামুল হক জানান, বাড়ির ভিতরে একটি নতুন টয়লেট নির্মান করা হবে। তাই পুরতন টয়লেটের সুপ ট্যাংকির পানি ড্রেনে ফেলা হয়েছে। কিন্তু পরে ড্রেনে নতুন পানি দিয়ে ধুয়ে দেওয়া হয়েছে।