দেবহাটায় শেখ কামালের জন্মদিন উৎযাপনের প্রস্তুতি সভা

0
177

দেবহাটা প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উৎযাপন করার লক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় অনলাইন জুম’র মাধ্যমে এ প্রস্তুতি সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। এতে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সখিপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, কুলিয়া ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, শিক্ষা অফিসার শাহজান আলী, যুব উন্নয়ন অফিসার আমিনুর রহমান, একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে ৫ আগষ্ট সকাল ৯টায় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, সাড়ে ১০টায় জুমে’র মাধ্যমে আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়া প্রাথমিক শিক্ষার্থী (৩য়-৫ম) মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন এবং মাধ্যমিক (৬ষ্ঠ-৮ম) শিক্ষার্থীদের গ্রামিন খেলাধুলা ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হওাযার সিদ্ধান্ত হয়। এছাড়া (৬ষ্ঠ- দ্বাদশ শ্রেণি) শিক্ষার্থীদের জন্য ক্রীড়া ও সাংস্কৃতি অঙ্গনে মুক্তিযুদ্ধা শেখ কামাল শীর্ষক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে জানাযায়।