দেবহাটায় প্রভাবশালী কর্তৃক নির্যাতিত সংখ্যালঘু পরিবারের সংবাদ সম্মেলন

0
130

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় এক প্রভাবশালী কর্তৃক জমি দখলের চেষ্টা ও একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও নির্যাতনের শিকার সংখ্যালঘু নিমাই রায়ের পরিবার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার বেলা ১২টায় সংখ্যালঘু নিমাই রায়ের স্ত্রী শিবানী রায় দেবহাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনটি করেন। তিনি দেবহাটা থানা এলাকার বাসিন্দা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে শিবানী রায় বলেন, আমার শ্বাশুড়ী আশালতা রায়ের কাছ থেকে পাওয়া দেবহাটা মৌজার এসএ ৬৭০ খতিয়ানের ৫২ শতক জমির মধ্যে ৩৫ শতক জমি ২০ লাখ টাকা চুক্তিতে ২০১৫ সালের ২৯ জুন সখিপুর সাব রেজিস্ট্রি অফিসের মাধ্যমে ১২০৮ নং কোবলা দলিল মুলে দেবহাটা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলামের কাছে বিক্রি করেন তার স্বামী নিমাই রায়। সাড়ে ৮লাখ টাকা নগদ দিয়ে এবং বাকিটা পরে দেয়ার কথা বলে ওই জমি রেজিস্ট্রি করে নিলেও পরে বাকি টাকা আর দেননি নজরুল ইসলাম। শুধু তাই নয়, বিক্রিত ৩৫ শতক জমির বাইরে তাদের একটি ঘরসহ আরো কিছু জমি পর্যায়ক্রমে দখল করে নেন ওই প্রভাবশালী। বিষয়টি নিয়ে একাধিকবার বিভিন্ন প্রশাসনে অভিযোগ দিয়েও রেহাই পাননি তারা। এমনকি বারবার জেলা ও উপজেলা আওয়ামী লীগ, পূজা উদযাপন পরিষদ ও সংখ্যালঘু সংগঠন, উপজেলা প্রশাসন ও পুলিশের উপস্থিতিতে ওই জমির মাপজরিপ করে প্রভাবশালী নজরুল ইসলামকে তার জমি বুঝিয়ে দেয়া হলেও, তা না মেনে আমি ও আমার পরিবারের সদস্যদের নামে এপর্যন্ত একে একে হাফ ডজন মিথ্যা মামলা দিয়ে সীমাহীন হয়রানী ও আমার পরিবারকে সর্বশান্ত করে চলেছে নজরুল ইসলাম।
শিবানী রায় আরো বলেন, প্রভাবশালী নজরুল বারবার তার ক্রয়কৃত ৩৫ শতক জমি বুঝে পাচ্ছেনা দাবী করে আমাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা এবং আমার মালিকানাধীন জমি দখলে চেষ্টা চালিয়ে আসছেন। অথচ ৩৫ শতক জমির মধ্যে ৩৩ শতক জমিতে তিনি বসবাস এবং বাকি ২ শতক জমি প্রতিবেশি উত্তম নামের এক ব্যাক্তির সাথে আপোষ করে পুকুর বানিয়ে রেখেছেন। এনিয়ে দেবহাটা থানার তৎকালিন উপ পরিদর্শক সিরাজুল ইসলাম প্রতিবেদন দাখিল করলে যাবতীয় কাগজপত্র বিশ্লেষন করে আদালত আমাদের ২২ শতক জমির স্বত্ত্ববান নির্ধারণ করে আমার পক্ষে রায় দিয়েছেন। সম্প্রতি আমার পরিবারের নিরাপত্তা জনিত কারনে আমি আমাদের জমিতে প্রাচীর নির্মান করলে বর্তমানে আবারো ষড়যন্ত্রে লিপ্ত হয়ে সোমবার দুপুরে দলবল নিয়ে আমার প্রাচীর, ঘর ও বেড়া ভেঙে দিয়েছেন প্রভাবশালী নজরুল ইসলাম। এঘটনায় নজরুল ইসলামসহ ৮ জনের নাম উল্লেখ এবং আরো কয়েকজনকে অজ্ঞাতনামা করে আমি দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে বর্তমানে আমার ও আমার পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিয়ে যাচ্ছেন প্রভাবশালী নজরুল ইসলাম। ওই প্রভাবশালীর ষড়যন্ত্র, মিথ্যা মামলা ও হুমকি থেকে রেহাই পেতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাতক্ষীরা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন সংখ্যালঘু গৃহবধূ শিবানী রায়।