দেবহাটায় গ্রীন বাংলা পরিবহনের ধাক্কায় আহত জাকির হোসেনের ঢাকা মেডিকেলে মৃত্যু

0
372

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় গ্রীন বাংলা পরিবহনের ধাক্কায় আহত জাকির হোসেনের ঢাকা মেডিকেলে মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকাল ৮টার দিকে সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের গাজীরহাট গরানবাড়িয়া মোড়ে ঢাকাগামী পরিবহনের ধাক্কায় নওয়াপাড়া ইউনিয়নের মৃত কালিপদ রায়ের পুত্র সমিত রায় (ভোলা মাষ্টার) নিহত হয়। এসময় গরানবাড়িয়া গ্রামের ফিরোজ আলম (৩৫) ও জাকির হোসেন (৩৬) গুরুতর আহত হয়। আহত ফিরোজ আলম সুস্থ্য হয়ে বাড়ি ফিরলেও অবস্থার অবনতি দেখা দেয় জাকির হোসেনের। তাকে প্রথমে সখিপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পর্যায়ক্রমে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সিবি হাসপাতাল ও ঢাকায় নিয়ে যাওয়া হয়। সর্বশেষ মঙ্গলবার দুপুর ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসছে। বুধবার ময়না তদন্ত শেষে তার দাফন সম্পন্ন হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সড়ক দূর্ঘটনায় নিহত হওয়া জাকিরের পরিবার এখন পথে বসার উপক্রম হয়ে পড়েছে। পরিবারের একমাত্র উপার্জনকারীকে হারিয়ে গভীর সাগরে পড়েছে তারা। সড়ক দূর্ঘটনায় নিহত জাকির হোসেন (৩৬) এর পরিবারে রয়েছেন ৩কন্যা ও এক স্ত্রী। তার পরিবারে কয়েকদিন পর জন্ম নিবে আরো একটি শিশু। অভাবগ্রস্থ জাকির পুত্র সন্তানের কামনায় একে একে ৪টি সন্তান নিলেও সবকটি মেয়ে শিশু হয় তার। তবুও সে অখুশি ছিলেন না বলে জানা গেছে পরিবার থেকে। কিন্তু তার মৃত্যুতে পরিবারে নেমে এসেছে ঘোর অন্ধকার। বাবার ২ শতক জমিতে জাকির ও তার ভাই দুজনের বসবাস করেন। তার ভাই পাকার ঘর নির্মান শুরু করলেও কবে ঘর নির্মান করবেন জানতেন না তিনি। গাজীরহাট বাজারের উত্তর পাশে রাস্তার ধারে ছোট্ট একটি আটল (মাছ ধরার জন্ত্র) বিক্রি করে চলত তার সংসার। তবে কি হয়েছিল সেদিন জাকিরের জানিয়েছেন ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা মোক্তার আলী নামের এক ব্যক্তি। মোক্তার আলির চোখে দেখা সেই দিনের ঐ ঘটনা আজও ভুলতে পারছেন না।
এদিকে নিহত পরিবারের অভিযোগ, গ্রীন বাংলা পরিবহনের কর্তৃপক্ষ প্রথম অবস্থায় আহত জাকির হোসেনের চিকিৎসার ভার বহন করার আশ্বাস দিলেও পরবর্তীতে কোন খোঁজ-খবর নেয়নি তারা।
দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই নয়ন চৌধুরী জানান, দুর্ঘটনার পর বাসটি জব্দ করা হয় ও বাসের সুপারভাইজার ফারুখ হোসেনকে আটক করা হয়। এছাড়া ড্রাইভার ও হেলফারের নামেও মামলা হয়েছে। নিহত জাকির হোসেনের ময়না তদন্ত শেষে বুধবার দাফন সম্পন্ন হয়েছে।