দেবহাটায় কুলিয়ায় আদালতের নির্দেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ!

0
152

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার দক্ষিণ কুলিয়ায় আদালতের নির্দেশ অমান্য করে পাকা কংক্রিটের ভবন নির্মানের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ উঠেছে উপজেলার দক্ষিণ কুলিয়া এলাকার আরশাদ মোল্যার পুত্র কুদ্দুস আলী(৪৮) ও তার স্ত্রী খাদিজা খাতুনের(৩৬)’র বিরুদ্ধে। এছাড়া আ: গনির পুত্র রেজাউল ইসলাম(৪৬), তার স্ত্রী রেহেনা বেগম(৪৮), আ: গনির পুত্র আলতাফ হোসেন(৫৫), একই গ্রামের বিল্লাল সরদারের পুত্র সুমন(২০) ও শামীম(২২)’র বিরুদ্ধে দা, লাঠি, শাবল, কুড়ালসহ বিভিন্ন দেশি অস্ত্র-স্ত্র নিয়ে জোর পূর্বক জমি দখলের অভিযোগ ও করেছে দক্ষিণ কুলিয়া গ্রামের আ: গনির পুত্র সিরাজুল ইসলাম।
জানাযায়, দক্ষিণ কুলিয়া গ্রামের আ: গনির পুত্র সিরাজুল ইসলাম কুলিয়া মৌজার জেএল নং ২৬, এস.এ ১৯৩৮/১ নং খতিয়ানে লিখিত সাবেক ১৩৫৭ ও ১৬২৩ দাগে ১৫ শতক, ১৩৫৮ দাগে ২৪ শতক, ১৩৫৯ দাগে ২৮শতক, ১২১৭ দাগে ৭শতক, ২৩৬০দাগে ৩২ শতক, ১৩৫৭ দাগে ২০শতক মোট ১২৬ শতকর মধ্যে ৫৫ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছিল। কিন্তু গত ১১ মার্চ বিকাল ৩টার দিকে সিরাজুল ইসলামের আম, মেহগুনি গাছ কেটে জোর পূর্বক বেড়া দিয়ে দখলের চেষ্টা করে আরশাদ মোল্যার পুত্র কুদ্দুস আলী ও তার স্ত্রী খাদিজা খাতুনের, আ: গনির পুত্র রেজাউল ইসলাম, তার স্ত্রী রেহেনা বেগম, আ: গনির পুত্র আলতাফ হোসেন, একই গ্রামের বিল্লাল সরদারের পুত্র সুমন ও শামীম। আর এসব অভিযোগ এনে গত ১৬ মার্চ সিরাজুল ইসলাম বিজ্ঞ আদালতে ১৪৫ ধারার আবেদন করে পি-৫৬১/২১ মামলা দায়ের করে। মামলায় বিজ্ঞ আদালত অভিযুক্ত ব্যাক্তিদের কারন দর্শানো সহ দেবহাটা থানার ওসি কে শান্তি-শৃখলা বজায় রাখার আদেশ প্রদান করেন। পরে দেবহাটা থানা পুলিশের পক্ষে গত ১৮ মাচর্ এএস আই এস এম মোজাম্মেল উভয় পক্ষকে শান্তি-শৃখলা বজায় রাখার নোটিশ প্রদান করেন। কিন্তু এসব নির্দেশ উপেক্ষা করে গত শনিবার উক্ত নালিশি জমিতে আবারো পাকা স্থাপনা নির্মানের কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন সিরাজুল ইসলাম।
এদিকে বিষয়টি স্থাপনা নির্মাণকারী কুদ্দুস আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা থেকে নোটিশ পাওয়ার পর আমি আর কোন কাজ করিনি।