দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

0
377

তথ্যবিবরণী: খুলনা জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা বুধবার (১০অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সভাকক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয় যে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় তিতলীর কারণে আবহাওয়া দপ্তর মোংলা ও পায়রা বন্দরকে চার নম্বর হুশিয়ারী সংকেত দেখাতে বলেছে। সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় খুলনা জেলায় দুইশত ৪২টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জেলা ও উপজেলায় মেডিকেল টিমের সদস্যরা প্রস্তুত আছে। ফায়ার সার্ভিসের সদস্য, সরকারি, বেসরকারি সংস্থার সেচ্ছাসেবকরা সর্তক আছে। জেলা ও উপজেলা পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। খুলনা জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০৪১-৭২০৩৬৯। সভায় জরুরি পরিস্থিতিতে দুর্যোগ মোকাবেলায় সরকারি বেসরকারি দপ্তরগুলো তাদের প্রস্তুতির চিত্র তুলে ধরে। যেকোন সম্ভাব্য দুর্যোগে সমন্বিত কার্যক্রমের মাধ্যমে ত্বরিত পদক্ষেপ গ্র্রহণ করে উদ্ধার কার্যক্রম, ক্ষয়ক্ষতি হ্রাস, ত্রাণ ও পুনর্বাসনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে সভায় আহ্বান জানানো হয়।
সভায় খুলনা অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) জিয়াউর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার সহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।