দুর্যোগ ঝুঁকি হ্রাস করণে নেটওয়ার্ক গঠন বিষয়ে মতবিনিময় সভা

0
388

তথ্য বিবরণী:
খুলনায় দুর্যোগ ঝুঁকি হ্রাস করণ নেটওয়ার্ক গঠন বিষয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা সোমবার খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। ইউএসআইডি’র খাদ্য নিরাপত্তা উন্নয়ন প্রকল্প ‘নবযাত্রা’র সহযোগিতায় জেলা ত্রাণ ও পুর্ণবাসন দপ্তর এই মতবিনিময় সভার আয়োজন করে। বিশ^ খাদ্য সংস্থা (ডব্লিউএফপি) বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন, নবলোক, উইনরক, সিপিপি যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করছে।
সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বিভিন্ন সরকারি দপ্তর, বেসরকারি দপ্তর এবং স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয়ের কোন বিকল্প নেই। সকলকে নিয়ে একটা নেটওয়ার্ক গড়ে তুলতে পারলেই দুর্যোগকালীন ক্ষতির পরিমাণ হ্রাস করা সম্ভব। তিনি দুর্যোগ প্রতিকারের চেয়ে প্রতিরোধের ওপর অধিক গুরুত্বারোপ করেন।
তৃণমূল পর্যায়ে দুর্যোগ ঝুঁকি হ্রাস করতে নেটওয়ার্ক গঠণে নবযাত্রা’র কার্যক্রম সম্পর্কে উপস্থাপনা করেন বিশ^ খাদ্য সংস্থার খুলনা অঞ্চলের প্রধান মাহফুজ আলম। বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান। সভাপতিত্ব করেন জেলা দুর্যোগ ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়াদ্দার। মতবিনিময় সভায় খুলনার বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।