দাকোপ উপজেলা নির্বাহী অফিসারের দুর্যোগ আশ্রয় কেন্দ্রে সংস্কার কাজ পরিদর্শন

0
226
তিলডাঁঙ্গা ইউনিয়ন বালিকা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়

খবর বিজ্ঞপ্তি:
“আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) এর ব্যুরো ফর হিউম্যানিটারিয়ান এসিস্ট্যান্স কার্যক্রম এর আওতায় “বাংলাদেশে দুর্যোগ মোকাবেলায় কমিউনিটির সহনশীলতা বৃদ্ধি” প্রকল্প এর সহযোগিতায় দাকোপ উপজেলার ৫০টি দুর্যোগ আশ্রয় কেন্দ্রের সংস্কার কাজ শুরু করা হয়।
দাকোপ উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ^াস এবং তিলডাঁঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান রঞ্জিত কুমার মন্ডল শনিবার (৭ আগষ্ট) তিলডাঁঙ্গা ইউনিয়ন বালিকা নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে দুর্যোগ কালীন সময়ে নারী ও পুরুষদের পৃথক আশ্রয়ের জন্য শ্রেণীকক্ষ মেরামত ও বৈদ্যতিক সংস্কারের কাজ পরিদর্শন করেন এবং কাজের মান সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।
ওয়ার্ল্ড ভিশন-নব যাত্রা প্রকল্পের ফিল্ড অফিস ম্যানেজার মোঃ আজিজুল হক, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও কমিটির সদস্যগণ উপস্থিত থেকে কাজের বিভিন্ন দিক সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেন।
উল্লেখ্য, প্রকল্পের আওতায় অত্র উপজেলায় ২৪টি দুর্যোগ আশ্রয় কেন্দ্রের প্রবেশ পথ, ১৫টি পয়:নিস্কাশন ও পানি সরবরাহ ব্যবস্থা, ১০টি বৈদ্যতিক ব্যবস্থা ও দেওয়াল সংস্কার এবং ১টি র‌্যাম্প নির্মান কাজ সম্পন্ন করা হয়েছে। ফলে দুর্যোগকালিন সময়ে নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধিরা সহজে যাতায়াত সহ নিরাপদ আশ্রয় গ্রহণে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে বলে প্রত্যাশা সকলের।