দাকোপে শিক্ষার্থী সমাবেশ ও পুরস্কার বিতরণ

0
500

নিজস্ব প্রতিবেদক,খুলনা টাইসম :
খুলনার দাকোপ উপজেলায় সোমবার (১৩ আগষ্ট) সকাল ১০টার দিকে শিক্ষার্থী সমাবেশ ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
ইউএসএআইডি’র অর্থায়নে নবযাত্রা প্রকল্পের আয়োজনে উইনরক ইন্টারন্যাশনলের সহযোগীতায় এবং কোডেকের বাস্তবায়নে তিলডাঙ্গা ও পানখালি ইউনিয়নের উদ্যোক্তা উন্নয়ন স্বাক্ষরতা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে এ কর্মশালা হয়।
পানখালী ইউনিয়নের লক্ষীখোলা পশ্চিমপাড়া এসডিএফ’র কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য শেখ রফিকুল ইসলাম। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন ওয়াল্ড ভিশন বাংলাদেশ নবযাত্রা প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর মো. মাহবুবুর রহমান, লক্ষিখোলা ভিডিসি’র সভাপতি মোসা. মারুফা বেগম, নবযাত্রা প্রকল্প কোডেকের উপজেলা সমন্বয়কারী মো. মহিউদ্দিন মোল্যা, উইনরক ইন্টারন্যাশনলের এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট কর্মকর্তা খাঁন মোহাম্মদ ইলিয়াস। এ সময় উদ্যোক্তা উন্নয়ন স্বাক্ষরতা কেন্দ্রের অংশগ্রহনকারী শিক্ষার্থীরা তাদের সফলতার কথা তুলে ধরে বলেন ছয় ও নয় মাস কেন্দ্র থেকে শিক্ষণীয় বিষয়গুলো গ্রহন করে আজ আমরা সমাজের কাছে সফল এক নারী। এর মধ্যে ইয়ারুন বেগম, শিল্পি মন্ডল, সুজাতা বাছাড়, সাধনা মন্ডল, নাজমা বেগম, ইতি মন্ডল. মেরিনা পারভীন, লিপি বেগম, তাছলিমা বেগম, পূর্ণিমা সরদার এরা এখন সফল উদ্যোক্তা। পুরুষের পাশাপাশি সংসারে তারাও উর্পাজন করতে স্বক্ষম হচ্ছে। উদ্যোক্তা উন্নয়ন স্বাক্ষরতা কেন্দ্রের শিক্ষার্থীরা নিজেকে গর্বিত বলে মনে করে বলেন, নবযাত্রা প্রকল্পের কারনেই আমাদের এ সফলতা অর্জনের সম্ভব হয়েছে, যার জন্য সমাজে আজ প্রতিষ্ঠিত হতে পেরেছি।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নবযাত্রা প্রকল্প কোডেকের টেকনিক্যাল অফিসার মো. নজরুল ইসলাম ও সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন নবযাত্রা প্রকল্প কোডেকের ফিল্ড অর্গানাইজার খাদিজা খাতুন।