দাকোপে শিক্ষার্থী সমাবেশ ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত

0
399

দাকোপ প্রতিনিধি :
খুলনার দাকোপ উপজেলায় ইউএসএআইডি’র অর্থায়নে নবযাত্রা প্রকল্পের আয়োজনে উইনরক ইন্টারন্যাশনালের সহযোগীতায় এবং কোডেকের বাস্তবায়নে সোমবার (২৩ জুলাই) সকাল নয়টায় শিক্ষার্থী সমাবেশ ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে অংশগ্রহন করেন দাকোপ, বাজুয়া, বানিশান্তা, কামারখোলা ও কৈলাশগঞ্জ ইউনিয়নের উদ্যোক্তা উন্নয়ন স্বাক্ষরতা কেন্দ্রের শিক্ষার্থীরা।
আয়োজকদের পক্ষ থেকে উপজেলার বাজুয়া ইউনিয়নের সেনের মাঠ ক্লাষ্টার কার্যালয়ে শিক্ষার্থী সমাবেশ ও পুরস্কার বিতরণ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বাজুয়া গ্রামের ভিডিসি’র সভানেত্রী নাইস বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উৎপল দাস। বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য তন্দ্রা রায়, নবযাত্রা প্রকল্প কোডেকের উপজলো সমন্বয়কারী মো. মহিউদ্দীন মোল্ল্যা, উইনরক ইন্টারন্যাশনালের এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট অফিসার খান মোহাম্মদ ইলিয়াস। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নবযাত্রা প্রকল্প কোডেকের টেকনিক্যাল অফিসার মো. নজরুল ইসলাম। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নবযাত্রা প্রকল্প কোডেকের ফিল্ড অর্গানাইজার মহিমা আক্তার, এসএম মিরাজুল ইসলাম ও মো. লুৎফর রহমান কিবরিয়া।
এসময় উদ্যোক্তা উন্নয়ন স্বাক্ষরতা কেন্দ্রের অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের সফলতার কথা তুলে ধরে বলেন, ছয় মাস ও নয় মাস কেন্দ্র থেকে শিক্ষণীয় বিষয়গুলো গ্রহণ করে সমাজের কাছে তারা সফল নারী। এরমধ্যে রওশন আরা, মমতা বিশ্বাস, নাজমা বেগম, সীমা মন্ডল, নাসরিন বেগম, তাপসি মন্ডল, লিপিকা বৈরাগী, গীতা মাঝি, রেখা খাতুন এখন সফল উদ্যোক্তা। সংসারে পুরুষের পাশাপাশি সে নিজেও উপার্জন করতে পারছে। এজন্য নিজেকে গর্বিত বলে মনে করছেন। নবযাত্রার কারনেই তাদের এ সফলতা অর্জন করা সম্ভব হয়েছে।