দাকোপে যৌতুকের দাবীতে স্বামীর পিটুনীতে স্ত্রী গুরুতর আহত

0
447

প্রতিনিধি,দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় যৌতুকের দাবী অপরাগতা প্রকাশ করায় স্বামীর পিটুনীতে তিন সন্তানের জননী গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে নূরজাহান বেগমের পিতা লুৎফর গাজী বাদী হয়ে দাকোপ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি নেন বলে জানা যায়।

 

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার সুতারখালি ইউনিয়নের পশ্চিম কালাবগি গ্রামের মৃত ইসমাইল শেখের ছেলে মো. ইব্রাহিম শেখের(৪৮) সাথে কামারখোলা ইউনিয়নের ভিটাভাঙ্গা গ্রামের বাসিন্দা মো. লুৎফর গাজীর মেয়ের বিবাহ হয়। বিয়ের পর থেকে স্বামী যৌতুকের দাবীতে নুরজাহান বেগমের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করে। যৌতুকের টাকা না দেওয়ায় তাকে তালাক দেয় স্বামী (ইব্রাহিম)। এরপর নুরজাহান বাদী হয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যৌতুক বিরোধ মামলা দায়ের করে স্বামীর বিরুদ্ধে। উক্ত মামলা থেকে পরিত্রান পাওয়ার জন্য আদালতের মাধ্যমে পূর্বেরমত আবারও তারা একই সাথে সাংসারিক জীবনে ফিরে যাবে বলে অঙ্গিকারবদ্ধ হয়। এরমাঝে ইব্রাহিম দ্বিতীয়বার বিয়ে করে নেয়। স্বামী সতীনের সংসারে অশান্তিতে জীবনযাবন করে আসছিল নুরজাহান।

এরমধ্যে মঙ্গলবার (০২ অক্টোবর) বেলা ১২টার দিকে স্বামী নুরজাহানের কাছে যৌতুক হিসেবে এক লক্ষ টাকা দাবী করে। যৌতুকের টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে তাকে বেধড়ক মারপিট করে স্বামী তার নিজ বাড়িতে। এতে সে গুরুতর আহত হয়। ইব্রাহিমের দ্বিতীয় স্ত্রী মোছাম্মাদ মুন্নিয়া খাতুনের(৩২) সহায়তায় স্বামী তাকে কুড়াল দিয়ে মাথায় কোপ মারলে রক্তাক্ত জখম হয়ে জ্ঞান হারিয়ে ঘরের ভিতরে লুটিয়ে পড়ে। পরে এলাকাবাসির খবর পেয়ে গুরুতর আশষ্কাজনক অবস্থান ঘটনাস্থল থেকে নুরজাহানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভার্তি করে তার পিতা।