দাকোপে জাতীয় ভোটার দিবস পালিত

0
466

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দকোপ উপজেলায় জাতীয় ভোটার দিবস-২০১৯ পালিত হয়েছে।
শুক্রবার (১ মার্চ) সকালে উপজেলা নির্বাচন কার্যালয় দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেন। দিবসটির প্রতিপাদ্য ‘ভোটার হবো, ভোট দিবো’। এ উপলক্ষে সকাল নয়টার দিকে সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজের প্রধান ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশা মানুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ থেকে বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরিষদ চত্বরে এসে শেষ হয়। এরপর ভোটার নিবন্ধন ও ভোটারদের মাঝে জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হয়।

র‌্যালি শেষ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী মাহামুদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সঞ্জীব দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, অ্যাডভোকেট সুভদ্রা সরকার, পৌর কাউন্সিলর এসএম আব্দুল গফুর, অধ্যক্ষ অসিম কুমার থান্দার। উপস্থিত ছিলেন সাংবাদিক আজগর হোসেন সাব্বির, উপজেলা নির্বাচন কার্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর আলোকেশ রায়, শেখ ফরিদুল ইসলামসহ আরও অনেকে।

এ সময় বক্তারা বলেন, আঠারো বছর হলেই সকলকে ভোটার হতে হবে। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় ভোটারের গুরুত্ব অপরিসীম। ভোটার হওয়ার মাধ্যমে একজন নাগরিকের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করে। ভোটার না হলে মানুষের জীবন অসম্পূর্ণ থেকে যায়। ভোটার হওয়ার জন্য ভোটারদের সচেতনতা বৃদ্ধি অত্যন্ত জরুরি বলে মন্তব্য করেন অতিথিরা।