দাকোপে জমি দখলকারির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0
379

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় এক জমি দখলকারির বিরুদ্ধে সংবাদ সম্মেলন হয়েছে। রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে দাকোপ রিপোর্টার্স ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলার কৈলাশগঞ্জ ইউনিয়নের ধোপাদী গ্রামের বাসিন্দা গীতা রাণীর ছেলে বিবেকান্দ সরকার। তিনি বলেন, ধোপাদী গ্রামে নিজস্ব জমি প্রায় ৫০ বছর ধরে ভোগদখলে থাকা সত্বেও আমন মৌসুমে ধান চাষ করতে বাধা প্রদান করে প্রতিপক্ষ ধোপাদী গ্রামের বাসিন্দা যুগোল কৃষ্ণ মণ্ডল। তিনি বলেন, প্রতিপক্ষ ভূমিদস্যুরা বিভিন্ন সময় দলবদ্ধ হইয়া লাঠিসোটা নিয়ে আমাদের দখলকৃত সম্পত্তিতে জোর করিয়া আমাকে ধানরোপনে বাধা প্রদান করেন। আমি আমার সম্পত্তিতে চলমান মৌসুমে চাষাবাদ করিয়া ধান রোপন করিতে গেলে যুগোলের নেতৃত্বে কিছু অসৎ মহিলাদের দিয়ে আমাকে হেনেস্তাসহ ইজ্জোতের হানি ঘটানোর চেষ্টা চালাইয়া আসিতেছে। বিষয়টি নিয়ে আমি দাকোপ উপজেলা পরিষদে অভিযোগ করিলে অভিযোগের ভিক্তিতে এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় থাকার উদ্দেশ্যে পূর্ব দখলের ভিক্তিতে চাষাবাদ করিবার নির্দ্দেশ দেওয়ার সর্ত্বেও প্রতিপক্ষরা মানে না।

বিষয়টি নিয়ে গীতা রাণী সরকার বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ১৯/০৯/১৯ তারিখে মামলা দায়ের করেন। যার স্মারক নং-৯৮৭/১৯, আদেশ নং-এমপি ৬১৬/২০১৭ (দাকোপ) ধারা ফৌজদারী কা.বি. ১৪৪/৪৫ দাখিল করিলে দাকোপ থানা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করিয়া আমার নালিশী সম্পত্তিতে বাধা প্রদান করিতেছে এবং নালিশী সম্পত্তি সংক্রান্ত বিরোধের জেরধরে ভূমিদস্যুরা আমিসহ আমার পরিবারের জীবন নাশের হুমকি প্রদানসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করিবার হুমকি দিয়া আসিতেছে।

তিনি আরও বলেন, একান্ত নিরুপায় হইয়া দাকোপ থানা বরাবর ১২-০৯-১৯ তারিখে একটি সাধারন ডায়েরী করিয়াছি। যাহার নং-৪৫৮। তবে তিনি দাবি করে বলেন, সকল বিষয় থেকে বিরোধ নিঃষ্পত্তির সুবিধা পাইতে পারি তাহার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার নিকট আকুল আবেদন।