দাকোপে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় প্রশাসনের প্রস্তুতি গ্রহন

0
162

দাকোপ প্রতিনিধি:
দাকোপ উপজেলা পরিষদের দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় দূর্যোগ পূর্ববর্তী ও পরবর্তী করনীয় বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলা হল রুমে উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনসুর আলী খানের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিন্টু বিশ্বাস। সভায় বক্তব্য রাখেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আঃ কাদের, ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার, থানা অফিসার ইনচার্জ শেখ সেকেন্দার আলী, ইউপিচেয়ারম্যান যথাক্রমে বিনয় কৃষ্ণ রায়, শেখ আব্দুল কাদের, পঞ্চানন মন্ডল, সরোজিত কুমার রায়, সুদেব রায়। চালনা পৌর কাউন্সিলর শেখ বুলবুল, উপজেলা পরিষদের সকল দপ্তরের প্রধানগন, বে-সরকারী উন্নয়ন সংস্থা জিও,এনজিও প্রতিনিধিগন, সিপিপি সংগঠনের প্রতিনিধি এবং সাংবাদিকগন। উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও প্রশাসন সভায় বলেন ২৬ বা ২৭মে ঘুর্ণিঝড় ইয়াস (যশ) বাংলাদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে।

সম্ভাব্য দূর্যোগের হাত থেকে আতœরক্ষার্থে মানুষকে সচেতন করা ও প্রয়োজনীয় প্রস্তুত গ্রহন করা হয়েছে। উপজেলার প্রতিটি আশ্রয়কেন্দ্রে শুকনা খাবারের ব্যবস্থা, রাতে আলোর ব্যবস্থা করে রাখা হয়েছে। ঘুর্ণিঝড় ইয়াস(যশ) মেকাবিলায় বলাহয় উপজেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়নে জনসচেতনা মুলক মাইকংকরা, অশ্রয়কেন্দ্র পরিদর্শন ও পরিষ্কার-পরিছন্ন রাখা, বিশুদ্ধ খাবার পানি রাখা, প্রতিজন মানুষকে আশ্রয়কেন্দে নিয়ে যাওয়া-আসার ব্যবস্থা করা, আহত মানুষ বা রোগাগ্রস্তদের চিকিৎসার ব্যাবস্থা রাখাসহ ইত্যাদি বিষয়ের প্রতি বিশদ আলোচনা হয়েছে।

খুলনা টাইমস/এমআইআর