ত্রান বিতরনে অনিয়ম করলে তার জায়গা জেলখানা : রামপালে সিটি মেয়র

0
382

খবর বিজ্ঞপ্তি:
রামপাল মোংলা বাগেরহাট-৩ আসনের সাবেক সংসদ সদস্য খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন প্রানঘাতি করোনা বিস্তার রোধে আমাদের নিজেদের সাবধানতা বজায় রেখে চলতে হবে। যেহেতু এই রোগের এখনও কোন প্রতিষেধক আবিস্কার হয়নি, তাই আমাদের নিয়ম মেনে চলতে হবে। গরম পানি খেতে হবে, বাড়ির চারপাশে বিøচিং পাউডার ছিটিয়ে জীবানু মুক্ত রাখার পাশাপাশি হাত,পা, মুখ সাবান দিয়ে পরিষ্কার রাখতে হবে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আমাদের আস্থা রাখতে হবে। করোনা মোকাবেলায় তিনি ধৈর্য্য ও সাহসিকতার পরিচয় দিচ্ছেন। করোনার প্রভাবে অনেক দরিদ্র মানুষ কর্মহীন হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী ওইসব দরিদ্র মানুষকে তালিকা করে তাদের ত্রান সহায়তা দিচ্ছে। কোন মানুষ না খেয়ে থাকবে না। সরকার দরিদ্র বান্ধব কর্মসুচীর আওতায় ১০ টাকা কেজি দরের চাল বিক্রি শুরু করেছে। সরকারের ত্রান বিতরন নিয়ে কেউ অনিয়ম করলে তার জায়গা হবে জেল খানা।
তিনি বলেন সরকারের পাশাপাশি অনেক প্রতিষ্টানও ত্রান সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। তেমনি একটি প্রতিষ্ঠান হচ্ছে বাংলাদেশ-ভারত মৈত্রি তাপ বিদ্যুৎ প্রকল্প। এই বিদ্যুৎ প্রকল্পের উদ্যেগে রামপাল উপজেলার ১০ ইউনিয়নে কর্মহীন দরিদ্র মানুষকে ত্রান সহায়তা বিতরন করা হচ্ছে। এজন্য তিনি ওই প্রকল্পের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। দেশে অনেক বড় বড় প্রতিষ্টান রয়েছে, তাদের এই দু:সময় এগিয়ে আসা উচিত। তিনি বলেন প্রধানমন্ত্রী ঘোষনা দিয়েছেন করোনা পরিস্থিতি স্বাভাবিক না ্হওয়া পর্যন্ত তিনি এক কোটি দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা দেবেন। তবে তালিকা করার সময় অবশ্যই দলমত নির্বিশেষে তালিকা করতে হবে। সরকার বিধবা ও বয়স্ক ব্যক্তিদের প্রতি মাসে ভাতা দিচ্ছে। কর্মক্ষম এ সব ব্যক্তিদের কথা অতিতে কোন সরকার ভাবেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দুর্দশার কথা ভেবে মাসে মাসে ভাতা দিচ্ছেন।
তিনি রামপাল-মোংলা উপজেলার গৌরম্ভা, রাজনগর, হুড়কা, বুড়িডাঙ্গা, পেড়িখালি, রামপাল সদর মোট ৬টি ইউনিয়নে বাংলাশে- ভারত মৈত্রি তাপ বিদ্যুৎ প্রকল্পের উদ্যোগে ৩ হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রান, বয়স্ক ও বিধবা ভাতার কার্ড বিতরন করেন। এ সময় উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, তাপ বিদ্যুৎ প্রকল্পের উপ -প্রকল্প পরিচালক রেজাউল করিম, উপ- ব্যবস্থাপক তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নুরুল হক লিপন, গৌরম্ভা ইউপি চেয়ারম্যান গাজী গিয়াস উদ্দিন, রাজ নগর ইউপি চেয়ারম্যান আঃ হান্নান ডাবলু , হুড়কা ইউপি তপন গোলদার, বুড়িডাঙ্গা ইউপি চেয়ারম্যান নিকিল বাবু, রামপাল সদর ইউপি চেয়ারম্যান জামিল হাসান জামু, পেড়িখালি ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বাবুল,জুলহাস ইজারদার, জবেদ শেখ, ইকবাল গাজী, শেখ মো. ইসরাফিল গাজী, ইমারাত মোল্লা, মো. রিপন, মো. সাজ্জাদ হোসেন, জালাল উদ্দিন, ইউপি সদস্য মোস্তাইন হোসেন, হাশেম আলী, প্রমুখ।