তৃণমূলের সব শাখায় সাংগঠনিক টীম গঠনের নির্দেশ আ’লীগ সভাপতি শেখ হাসিনা’র

0
200

টাইমস প্রতিবেদক:
আওয়ামী লীগ সভাপতি, বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী, দেশরতœ শেখ হাসিনা এমপি দলের সকল শাখায় সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি এবং সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করতে সারাদেশে সাংগঠনিক টীম গঠনের জন্য দুটি নির্দেশনা দিয়েছেন। দলের সকল জেলা, মহানগর এবং উপজেলা, থানা, পৌর শাখার নেতৃবৃন্দের সমন্বয়ে তৃণমূল পর্যায়ে এই ‘সাংগঠনিক টীম গঠন’ করা হবে। বৃহস্পতিবার (১০ জুন) দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সাংগঠনিক নির্দেশনা স্ব স্ব শাখাকে অবিলম্বে কার্যকর করার তাগিদ দিয়েছেন।
প্রথম নির্দেশনায় বলা হয়, সংগঠনের সারাদেশের সকল জেলা/মহানগর শাখার অধীন উপজেলা/থানা/পৌর শাখা আওয়ামী লীগের গতিশীলতা বৃদ্ধির লক্ষে জেলা/মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দের সমন্বয়ে প্রয়োজনীয় সংখ্যক সাংগঠনিক টীম গঠন করবেন। এই টীম জেল/মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে আলোচনা সাপেক্ষে দায়িত্বপ্রাপ্ত উপজেলা/থানা/পৌর শাখার বিদ্যমান সাংগঠনিক সমস্যা সমূহ দ্রæত সময়ের মধ্যে সমাধানের উদ্যোগ গ্রহণ করবেন।
দ্বিতীয় নির্দেশনায় বলা হয়, অনুরূপভাবে সকল উপজেলা/থানা/পৌর শাখা আওয়ামী লীগের অধীন ইউনিয়ন/ওয়ার্ড/ইউনিট শাখার সাংগঠনিক কার্যক্রম আরও জোরদার করার লক্ষে উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের নেতৃবৃন্দের সমন্বয়ে প্রয়োজনীয় সংখ্যক সাংগঠনিক টীম গঠন করবেন। এই টীম উপজেলা/থানা/পৌর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সাথে আলোচনা সাপেক্ষে দায়িত্বপ্রাপ্ত ইউনিয়ন/ওয়ার্ড/ইউনিট শাখার বিদ্যমান সাংগঠনিক সমস্যাসমূহ দ্রæত সময়ের মধ্যে সমাধানের উদ্যোগ গ্রহণ করবেন।