তালা উপজেলায় নাগরিক কমিটি গঠন

0
265

তালা (সাতক্ষীরা)প্রতিনিধি ::
তালায় শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে “ নিজে অপরাধ করবো না, অন্যকে অপরাধ করতে দেব না” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে তালা উপজেলায় নাগরিক কমিটি গঠন করা হয়েছে। তালা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মাষ্টার আলাউদ্দীন জোয়াদ্দারকে আহবায়ক এবং বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপালীর পরিচালক শফিকুল ইসলামকে সদস্য সচিক করে ১৫ সদস্য বিশিষ্ঠ একটি আহবায়ক কমিটি গঠন করা হয়
এসময় নাগরিক কমিটির নেতৃবৃন্দরা বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীনের পর ৪৮ বছর অতিবাহিত হতে চলেছে। বর্তমান সরকারের উন্নয়ন চলছে সারাদেশে, কিন্তু সারাদেশের ন্যায় তালা উপজেলা উন্নয়নে অনেক পিছিয়ে পড়েছে। বর্তমান সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল “ ক্লিন সাতক্ষীরা, গ্রীণ সাতক্ষীরা” ঘোষনা করেছেন। আমরাও তালা উপজেলাকে “ক্লীন তালা, গ্রীন তালা” হিসাবে দেখতে চাই। আমরা সাধারণ মানুষের দাবি আদায়ের পক্ষে কথা বলতে এবং অসহায় মানুষের পাশে দাড়িয়ে সহযোগীতার প্রত্যয় ব্যক্ত করেন এই নেতৃবৃন্দরা।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন- সাধারণ সম্পাদক লায়লা পারভীন সেজুঁতি, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল গাজী, মোহাম্মাদ আলী বিশ্বাস, তালা সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি শাহাবুদ্দিন বিশ্বাস, উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লু রহমান, আ’লীগ নেতা সৈয়দ ইদ্রিস, ইসলামকাটী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল আজিজ, শেখ কামরুল ইসলাম লালটু, ইউপি সদস্য মোঃ আব্দার বিশ্বাস, শ্রমিকলীগ নেতা শফিউর রহমান ডানলাপ, শেখ শামীম, সাংবাদিক শফিকুল ইসলাম, কাজী লিয়াকত হোসেন। কমিটি গঠন শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠত হয়।