তালায় টি আর এম প্রবেশ মুখ বন্ধসহ বাঁধ সংস্কারের দাবীতে মানববন্ধন

0
492

মো: রোকনুজ্জামান টিপু,তালা সাতক্ষীরা ::

সাতক্ষীরা তালার পাখিমার টি আর এম প্রবেশ মুখ বন্ধ ,বাঁধ সংস্কারসহ ক্ষতি পুরনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (২৬ মে)বেলা সাড়ে ১০টায় টিআরএম ভেড়ী বাঁধের পশ্চিম পার্শ্বে দোহার গলাভাঙ্গা এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তরা বলেন,সুপার সাইক্লোন আম্ফানের কারণে পাখিমার বিলের টিআরএম বাঁধের কয়েক জায়গায় ভেঙ্গে গেছে। এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে বাঁধটি মেরামত করেছে বলে জানাগেছে।তবে বাঁধের ৭ জায়গায় বড় আকারে ফাটল দেখা দিয়েছে । এখনি সেটা ঠিক করা না হলে বাঁধ ভেঙ্গে প্রায় ৬টি গ্রাম প্লাবিত হওয়ার আশংকা দেখা দিয়েছে।আর এ বাঁধ টিকিয়ে রাখতে হলে টিআরএম প্রবেশ মুখ বন্ধ করা ছাড়া আর কোন উপায় নেই।এজন্য অতি দ্রæত টিআরএম বাঁধটি সংস্কর করার জোর দাবী জানান তারা। টিআরএম প্রকল্পের বাস্তবায়নে এখনো যারা ক্ষতি পুরণ পাননি তাদেরকে অনতিবিলম্বে ক্ষতি পুরণ দেয়ার দাবী জানান বক্তরা।

বাংলাদেশে আওয়ামীলীগ জালালপুর ইউনিয়ন শাখার সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বাংলাদেশের ওয়ার্কার্স পাটির তালা উপজেলা শাখার সভাপতি সাবেক চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম।এসময় আরো বক্তব্য রাখেন,ওয়ার্কার্স পাটির তালা উপজেলার শাখার সাধারণ সম্পাদক হিরণ¥য় মন্ড,ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সংস্কৃতিক বিভাগের সহকারী অধ্যাপক রথীন্দ্র সরকার,সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক দিব্যেন্দু সরকার,প্রভাষক নজরুল ইসলাম জেলা ওয়ার্কার্স পাটির সদস্য কমরেড জলিল মোড়ল,স্থানীয় ইউপি সদস্য মনিরুজ্জামান মনি প্রমুখ।

মানববন্ধন শেষে সমাপনি বক্তব্য সভাপতি রবিউল ইসলাম মুক্তি আক্ষেপ করে বলেন,ঘুর্ণিঝড় আম্ফানে পাখিমারা বিলের টিআরএম বাঁধ ক্ষতিগ্রস্থ হলে তাৎক্ষনিক তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা কে জানানো হয়েছিল,কিন্তু আজ ৬দিন অতিবাহিত হলেও তিনি একবারের জন্য হলেও টিআরএম বাঁধটি পরিদর্শনে আসেননি।এসময় পানি উন্নয় বোর্ডের খামখেয়ালিপানায় টিআরএম বাাঁধটি সঠিক ভাবে সম্পন্ন করা হয়নি বলেও অভিযোগ করেন তিনি ।