তালায় জমি বিরোধের জের ধরে ঘেরের মাছ মারার অভিযোগ!

0
281

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি:

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সাতক্ষীরার তালায় নিজ ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় পরিকল্পিতভাবে প্রতিপক্ষদের নামে থানায় অভিযোগ হয়েছে। গত ১২ সেপ্টেম্বর দিবাগত রাতের যেকোন সময় উপজেলার লক্ষèণপুর এলাকার শেখ সিদ্দিকুর রহমান মল্লিকের মাছের ঘেরে কে বা কারা বিষ প্রয়োগ করে। এতে তার ১৬ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ওই এলাকার জনৈক কামাল সরদার ও রবিউল ইসলামের বিরুদ্ধে তালা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগে বলা হয়, তালা উপজেলার নওয়াপাড়া গ্রামের মৃত আনোয়ার আলী মল্লিকের ছেলে সিদ্দিকুর রহমান মল্লিকের ৩০ বিঘার মৎস্য ঘেরে শুক্রবার রাত ২টায় সময় একই এলাকার মৃত জব্বার সরদারের ছেলে কামাল সরদার ও মৃত তকিম উদ্দীনের ছেলে রবিউল ইসলাম বিষ প্রয়োগ করলে গলদাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১৬ লক্ষাধিক টাকার মাছ মরে যায়।

এদিকে এলাকাবাসীসহ অভিযুক্তদের দাবি,ঐ সময় বা সমসায়ীক সময়ে লক্ষèণপুরসহ পার্শ্ববর্তী ধলবাড়িয়া এলাকার জনৈক হাবিবুর রহমান,ইউসুফ শেখ,মোবারক শেখ,জুলমত সরদারসহ অনেকের ঘেরের মাছ মরে যায়।পানিতে গ্যাস হওয়া ও প্রখর রৌদ্রসহ অন্যান্য নানা কারণে সেখানকার ঘের সমূহে মাছের ঐ মড়ক দেখা দেয় বলে ঘের মালিক ও মৎস্য বিভাগ থেকে চিহ্নিত করা হয়।

এলাকাবাসী জানায়,ঐ সকল কারণ বা যেকোন কারণে সিদ্দিকুর রহমানের ঘেরে অনুরুপ মাছ মরলে তিনি এর জন্য পূর্ব শত্রু কামাল-রবিউলকে সামাজিক ভাবে হেয়পতিপন্ন করার মানসে তাদেরকে দায়ী করে পরিকল্পিত অভিযোগটি করেন।

অভিযুক্ত কামাল সরদার জানান,নওয়াপাড়া বাজারের তেল পাম্প সংলগ্ন ১৮ শতাংশ সম্পত্তির মালিকানা নিয়ে তাদের সাথে সিদ্দিকের সাথে গোলযোগ চলে আসছে। মাছ মরার ঘটনাটিকে পুজি করে সিদ্দিক তাদেরকে জড়িয়ে অভিযোগে রীতিমত তাদেরকে হয়রাণি করছে। মূলত: ঘটনার সময় ব্যবসায়ীক কাজে বরগুনায় অবস্থান করছিলেন। ঘটনায় তাদেরকে আসামী করে অভিযোগের বিষয়ে তিনি মোবাইলে অপর অভিযুক্ত রবিউলের মাধ্যমে প্রথমত জানতে পারেন।

এব্যাপারে স্থানীয় নওয়াপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা ও তেঁতুলিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার নজির উদ্দীন মোড়ল ও বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দীন শেখ জানান,সিদ্দিক মূলত একজন মামলাবাজ। তার সাথে কারো কোন বিষয়ে বাদানুবাদ হলে তাদেরকে সে বরাবরই বিভিন্ন মামলায় হয়রাণি করে থাকেন। এমনকি ইতোপূর্বে তার নিজের বেয়াইকেও অনুরুপ মিথ্যা মামলায় হয়রাণি করেন।

সব মিলিয়ে অভিযোগকারী  সিদ্দিক এলাকায় একজন চিহ্নিত মামলাবাজ এবং পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে তাদেরকে হয়রাণি করতে অভিযোগটি করেছেন বলে এক অভিযোগে জানানো হয়েছে।