তালায় কেঁচো সার ব্যবহার করে ফসল চাষ বিষয়ক মাঠ দিবস

0
484

সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি, খুলনাটাইমস:

তালায় কেঁচো সার ব্যবহার করে ফসল চাষ বিষয়ক পৃথক দু’টি মাঠ দিবস অনুষ্ঠিত হয়। উপজেলার খলিলনর ইউনিয়নের নলতা ও খলিলনগর গ্রামে উন্নয়ন প্রচেষ্টার লিফট কর্মসূচির আয়োজনে ১১ ও ১২ ফেব্রæয়ারী মাঠ দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন প্রচেষ্টার পরিচালক শেখ ইয়াকুব আলী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান রাজু। উন্নয়ন প্রছেষ্টার কৃষিবিদ মোঃ গিয়াস উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সামছুল আলম, শিক্ষক মোঃ শাহাদাত হোসেন, সমাজসেবক তপন কুমার মন্ডল এবং উন্নয়ন প্রচেষ্টার সম্বন্বকারী এএসএম মুজিবুর রহমান।

এ সময় উন্নয়ন প্রচেষ্টার ঋণ সমন্বয়কারী গোলাম আজম, প্রকল্প সমন্বয়কারী (উজ্জীবিত) মো: হুমাউন কবির, প্রোগ্রাম অফিসার শাহনেওয়াজ কবির শাওন, খলিলনগর শাখার ম্যানেজার আবম খুরশিদুজ্জামান, সংস্থার প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ পারভেজ রানা, টেকনিক্যাল অফিসার হুসাইন করীর ও রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মাঠ দিবসে খলিলনগর, প্রসাদপর, মাছিয়াড়া ও নলতা গ্রামের দুই শতাধিক কৃষক উপস্থিত থেকে কেঁচো সার ব্যবহার করে ফসল উৎপাদন সরেজমিনে পরিদর্শন করেন এবং কেঁচো সার ব্যবহারের বিভিন্ন বিষয় অবগত হন।#