তালায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

0
442

তালা প্রতিনিধি ::

সাতক্ষীরার তালায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদীর নেতৃত্বে এই ধান কাটার কর্মসুচি চলছে।

বৃহস্পতিবার সকালে ছাত্রলীগের ৩৫ জন নেতা-কর্মী নিয়ে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের আড়ংপাড়া গ্রামের রাজ আলী গাজীর পশ্চিম বিলের ৭৫শতাংশ জমিতে সকাল থেকে দুপুর পর্যন্ত পাকা ধান কাটার কাজ করেন তারা।

তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী এপ্রতিনিধিকে বলেন, করোনাভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছেন না কৃষক। সে জন্য আমরা তালা উপজেলা ছাত্রলীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছি।এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর।

তাই গ্রামের এসব অসহায় কৃষকের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলার সকল ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছে। আমরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে কাজ করছি। যে সকল কৃষকরা বেশি বিপাকে পড়েছে, আমরা আগে তাদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। ধারাবাহিকভাবে উপজেলায় বিপাকে পড়া কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি।

কৃষক রাজ আলী গাজী এ প্রতিনিধিকে বলেন, শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছিলাম না। জমিতে নষ্ট হচ্ছিল পাকা ধান। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভোলার নয়। এ জন্য তিনি বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগ সভাপতিকে শেখ সাদী কে ধন্যবাদ জানান। এসময় কৃষক রাজ আলী গাজীর মুখে তৃপ্তির হাসি দেখা যায়।