ডুমুরিয়ায় সরকারি খাদ্য সহায়তা পেলো সাড়ে ৪শ’ পরিবার

0
351

ডুমুরিয়া প্রতিনিধি:
ডুমুরিয়া খর্ণিয়া ইউনিয়নে দুস্থ ও অসহায় ৪৫০ টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। রবিবার সকালে খর্ণিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ দিদার হোসেন এর সার্বিক পরিচালনায় ওয়ার্ড মেম্বর ও চৌকিদার দিয়ে বাড়িতে বাড়িতে গিয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করানো হয়। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায় ক্ষুধার্ত পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করার জন্য এই আয়োজন।
খর্ণিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ড ব্যাপী ৪৫০ টি পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু জনপ্রতি বিতরণ করা হয়েছে। এসময় ডুমুরিয়া উপজেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেনের উপস্থিতিতে, সঠিক ওজন ও স্বচ্ছতা মাধ্যমে ওই খাদ্য সামগ্রী ওয়ার্ড পর্যায়ে মেম্বারদের হাতে বুঝিয়ে দেওয়া হয়।
জানা যায়, বিতরণকালে চেয়ারম্যান বলেন, দেশের একটি মানুষও না খেয়ে থাকবেনা। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের করোনা ভাইরাস পরিস্থিত মোকাবেলায় দুস্থ ও অসহায়, শ্রমজীবি পরিবারের তালিকা তৈরী করে সরকারি ভাবে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ১ কেজি আলু আজ বিতরণ করা হলো। ভয়াবহ করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে সতর্ক থাকতে হবে এবং সকলকে সচেতন হওয়ার আহŸান জানান তিনি। তিনি আরও বলেন,সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে। করোনা মোকাবেলায় সরকারের ভূমিকা প্রশংসনীয়। এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।