ডুমুরিয়ায় প্রতিষ্ঠানে চুরির ঘটনায় জরিমানা ৫ প্রহরীর

0
427

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি:
ডুমুরিয়া উপজেলার খর্ণিয়া বাজারে দুই ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় ৫ নৈশ প্রহরীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে বাজার বনিক সমিতির নেতৃবৃন্দ। দায়িত্ব পালনে অবহেলার কারণে তাদেরকে এই জরিমানা করা হয়।
সুত্র জানায়, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে খর্ণিয়া বাজারের শোলগাতিয়া সড়কে নুরোল ইসলামের ছাউনির মুদি দোকানের ঢেউটিন কেটে ভিতরে প্রবেশ করে ক্যাশ বাক্সে থাকা নগদ ৫ হাজার টাকাসহ দোকানের ৪০ হাজার টাকার মালামাল চুরি করে। একই রাতে পাশাপাশি আবুল কাশেমের একটি চায়ের দোকানে একই পদ্ধতিতে ভিতরে ঢুকে রঙিন টেলিভিশন, বক্সসহ ৭ হাজার টাকার মালামাল নিয়ে যায় চোর চক্র।
সকালে ২ প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা চুরির দৃশ্য দেখে কান্নায় ভেঙ্গে পড়েন এবং বাজারের সকল ব্যবসায়ীরা এসে দোকানের সামনে ভিড় করেন। এসময়ে বাজার বণিক সমিতির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ ও ইউপি চেয়ারম্যান শেখ দিদারুল হোসেন দিদারকে বিষয়টি অবগত করলে তারা দোকান ২টি পরিদর্শন করেন এবং শুক্রবার রাতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে শালিশী বৈঠকের মাধ্যমে ৫ পাহারাদারকে জিজ্ঞাসাবাদ করা হয়।
একপর্যায়ে পাহারাদার আবুল কামাল, মুজিবুর রহমান, অসিত কুমার, আফছার আলী ও চেড়ি নামের পাঁচ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করে বনিক সমিতির নেতৃবৃন্দ। আগামী ৩ দিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করলে ৫ নৈশ প্রহরীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তাদেরকে জানিয়ে দেয় হয়। এ সময় উপস্থিত ছিলেন বনিক সমিতির আহবায়ক আ’লীগনেতা শেখ আসাদুজ্জামান, সদস্য সচিব মোল্যা আবু মতিন, ইউপি সদস্য এমএ হান্নানসহ বনিক সমিতির নেতৃবৃন্দ।