ডুমুরিয়ায় দুই ইউপি সদস্যসহ তিনজন চাঁদাবাজ গ্রেফতার ৫ লক্ষ টাকা উদ্ধার

0
168
ডুমুরিয়ায় দুই ইউপি সদস্যসহ তিনজন চাঁদাবাজ গ্রেফতার ৫ লক্ষ টাকা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
চাঁদাবাজির পাঁচ লাখ টাকা এবং ঘটনার সাথে জড়িত দুই ইউপি সদস্যসহ তিন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় ডুমুরিয়া উপজেলার ধামালিয়া ইউনিয়নের আন্দুলিয়া গ্রামে।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, আন্দুলিয়া গ্রামের আমিনুল ইসলাম গাজী বর্তমান প্রবাসে অবস্থান করছেন। প্রবাসির ন্ত্রী জান্নাতুননেছা তোবা (২১) এক শিশু সন্তান নিয়ে নিজ বাড়ি আন্দুলিয়ায় বসবাস করেন। সোমবার সন্ধ্যায় ওই গৃহবধূর বাড়িতে দাওয়াত খেতে যান একই গ্রামের যুবক বকুল সরদার। ঘন্টা খানেক পর একই এলাকার ধামালিয়া ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের দুই ইউপি সদস্য জিএম মনিরুজ্জামান (৪৭) আব্দুল হক আকুঞ্জি (৫০) ও যুবক জিএম রাসেল (৩২) এদের নেতৃত্বে ৮/১০ জনের একটি সংঘবদ্ধ দল ওই গৃহবধূর বাড়িতে হানা দেয়। এ বাড়িতে অনৈতিক কাজ কর্ম করা হ”েছ। এমন আখ্যা দিয়ে ওই বাড়িতেই তাদের জিম্মি করে রাখে। তাদের নানা ভাবে
ভয়ভীতি প্রদর্শন করা হয়। এমনকি তারা অনৈতিক কাজ করছে বলে তাদের পুলিশে ধরিয়ে দেয়া হবে বলে হুমকি দেওয়া হয়। আরো বলা হয় এ যাত্রা রক্ষা পেতে হলে ‘পাঁচ লাখ টাকা’ চাঁদা দিতে হবে। অনুপায় হয়ে দুর্বৃত্তদের কথা মত ওই গৃহবধূ তাদের পাঁচ লাখ টাকা পরিশোধ করেন। এবং বেশ কয়েকটি ফাঁকা চেক ও স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেওয়া হয়।
কিছুক্ষণ পর সুযোগ বুঝে ওই গৃহবধূ থানায় ফোন করে তার বাড়িতে ঘটে ঘটনার বিষয় ওসি’কে জানান। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। দুই ইউপি সদস্য জিএম মনিরুজ্জামান, আব্দুল হক আকুঞ্জি ও যুবক জিএম রাসেলকে আটক করা হয়। তাদের কাছ থেকে নগদ পাঁচ লাখ টাকা ও গৃহবধূর স্বাক্ষরিত ফাঁকা চেক ও স্ট্যাম্প গুলো উদ্ধার করা হয়।
এ ব্যাপরে ওই গৃহবধূর আপনজন নিজামুল হক মুকুল বাদী হয়ে সোমবার রাতে দুই ইউপি সদস্যসহ ৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামী করে থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হয়।যার নং- ০৮।
ডুমুরিয়া থানার ওসি মো. ওবাইদুর রহমান বলেন, চাঁদাবাজির পাঁচ লাখ টাকা, স্বাক্ষরিত ফাঁকা চেক ও স্ট্যাম্পগুলো উদ্ধার এবং দুই ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়।