ডুমুরিয়ার আঠারমাইলে কাঁচামাল আড়ৎ শ্রমিকদের মানব বন্ধন

0
200

চুকনগর প্রতিনিধি:
ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনার ১৮ মাইলে শ্রমিক নেতা শাহিনুর রহমানের উপর স্হানীয় মজিবর রহমান জোয়াদ্দার কতৃক বিভিন্ন সরকারী দপ্তরে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগের প্রতিবাদে মানববন্ধন করেছে আঠারো মাইল হ্যান্ডলিংক শ্রমিক ইউনিয়ন। ওজিয়ার রহমানের সভাপতিত্তে ৬ই ফেব্রুয়ারি সকাল ১১ টায় খুলনা সাতক্ষীরা মহাসড়কে আঠারো মাইল কাঁচা মাল আড়ৎ এর সামনের সড়কে দাঁড়িয়ে শতাধিক শ্রমিক ঘণ্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় প্রধান অথিতি উপস্হিত ছিলেন আঠারো মাইল বাজারের বিশিষ্ট ব্যাবসায়ি ও তরুন সমাজ সেবক হাফিজুর রহমান, আরও উপস্হিত ছিলেন আঠারো মাইল কাঁচা মাল আড়ৎ এর সাধারণ সম্পাদক কোহিনুর রহমান, আঠারো মাইল মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শরিফুদ্দিন সহ আরও অনেকে। এসময় বক্তারা বলেন শ্রমিক সর্দার শাহিনুর রহমানের উপরে আনিত সমস্ত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। শাহিনুর রহমান অতি সুনামের সহিত দির্ঘ ৭/৮ বৎসর লেবার সর্দার হিসাবে আঠারো মাইল কাঁচা মাল আড়ৎ এ কাজ করে আসছে এবং সকল শ্রমিকদের ন্যায্য অধিকার দিয়ে আসছে।আমারা কোন দিনও শুনি নাই শাহিনুর রহমান কোন শ্রমিক কে দিয়ে জোর করে কাজ করাতে বা তাদের নায্য মুল্য না দিতে। সরজমিনে যেয়ে কয়েকজন শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা আমাদের প্রতিবেদকে বলেন লেবার সর্দার শাহিনুর রহমান নিজে ঠকে কিন্তু আমাদের কে কখনও একটি টাকাও ঠকায়নি এবং আমাদের কে দিয়ে জোর করে কাজ করায়নি।
এবিষয়ে আঠারো মাইল কাঁচা মাল আড়ৎ ব্যাবসায়ির সভাপতি বলেন উক্ত আড়ৎ এ কোন প্রকার উশৃংখলা চলবে না এখানে কাজ করতে হলে শান্তি শৃংখলা বজায় রাখতে হবে। মুজিবুর রহমান কেনো অভিযোগ করলো সে বিষয় জেনে আমরা এর একটি বিহিত করবো।