ডিসেম্বরে ইউরো ২০২০-র এক মিলিয়ন টিকিট বিক্রি করবে উয়েফা

0
283

খুলনাটাইমস স্পোর্টস : আগামী বছর অনুষ্ঠিতব্য ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ আসর ইউরো ২০২০-র জন্য ডিসেম্বরে এক মিলিয়ন টিকিট বাজারে ছাড়বে বলে নিশ্চিত করেছে উয়েফা। শনিবার বুখারেস্টে অনুষ্ঠিত ইউরো ২০২০-র চূড়ান্ত পর্বের ড্র অনুষ্ঠানের আগে উয়েফা টিকিট সংক্রান্ত এই ঘোষনা দেয়।
নতুন ফর্মেট অনুযায়ী এবারই প্রথমবারের মত ইউরোপের ১২টি ভিন্ন শহরে এই আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। যে কারনে সমর্থকদের প্রচন্ড দাবীর মুখে টিকিট বিক্রি নিয়ে ইতোমধ্যেই নানা আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। চলতি বছর জুন-জুলাইয়ে প্রথম টিকিট বিক্রি শুরু করেছিল উয়েফা। তখন থেকেই টিকিটের জন্য সমর্থকদের জোড় দাবী উয়েফাকে চিন্তিত করে তুলেছিল। ঐ সময়ে দেড় মিলিয়ন টিকিটের জন্য সর্বমোট ১৯.৩ মিলিয়ন অনুরোধ এসেছিল। সব মিলিয়ে তিনি মিলিয়ন টিকিট বিক্রি করবে উয়েফা।
আগামী ৪ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত শুধুমাত্র অংশগ্রহনকারী ২০টি দলের সমর্থকদের জন্য টিকিট ছাড়া হবে।
উয়েফার সহকারী সাধারণ সম্পাদক গিওর্গিও মারচেত্তি এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘আমরা একটি কথাই বলতে চাই এবার উয়েফা ভিন্ন একটি আবহ নিয়ে আসছে। আমরা এই উৎসব সাড়া ইউরোপ জুড়ে ছড়িয়ে দিতে চাই। এ কারণেই আমরা মোটেই চিন্তিত নই। বছরের মাঝামাঝিতে টিকিটের জন্য সমর্থকদের হাহাকার এটাই প্রমাণ করে যে টুর্ণামেন্টটি কতটা জনপ্রিয়।’
বাকু, বুখারেস্ট ও বুদাপেস্টে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোতে টিকিটের সর্বনিম্ম মূল্য ৩০ ইউরো ধার্য্য করা হয়েছে। অন্যান্য ভেন্যুতে এর মূল্য ৫০ ইউরো থেকে শুরু।