ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে কেসিসির মেয়রকে কোভিড-১৯ হিরো সম্মাননা স্মারক প্রদান

0
218

নিজস্ব প্রতিবেদক:
খুলনা ডায়াবেটিক সমিতি পক্ষ থেকে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেককে কোভিড-১৯ হিরো স্মারক সম্মাননা প্রদান হয়। রবিবার সকালে খুলনা ডায়াবেটিক সমিতি পক্ষ থেকে করোনাকালীন সময় মানবসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস ২০২১ উপলক্ষে খুলনা ডায়াবেটিক সমিতি পক্ষ থেকে দিনব্যাপী ব্যাপক কর্মসূচি পালন করা হয়।
সকাল সাড়ে আটটায় ডায়াবেটিক সমিতির সামনে বেলুন,ফেস্টুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি কেসিসির মেয়র তালুকদার আব্দুল খালেক। উদ্বোধন শেষে ডায়াবেটিকের সচেতনতা মূলক একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। এছাড়াও সকাল থেকে রোগিদের ফ্রি টেস্টের জন্য প্রচারনা লিফলেট বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি সিটি মেয়র বলেন, শৃঙ্খলা জীবন , কায়িক পরিশ্রম এবং সচেতনতার ও তার মধ্য দিয়ে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা সম্ভব। ডায়াবেটিক চিকিৎসাকে সার্বজনীন ও সহজলভ্য করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি সাহায্য সহযোগিতার আহ্বান জানান। এসয় তিনি আগামী ডিসেম্বর নাগাদ ডায়াবেটিক হাসপাতালে আন্ত:বিভাগ চালু করার জন্য সরকার ও বিত্তশালীদের প্রতি আহ্বান জানান। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও খুলনা ডায়াবেটিক সমিতির আহবায় মো: মিজানুর রহমানের সভাপতিত্বে ও বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন কমিটির আহবায়ক ও খুলনা চেম্বার অব কমাসের্র পরিচালক মো: মফিদুল ইসলাম টুটুলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমিতির সদস্য সচিব অ্যাডভোকেট রজব আলী সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক এল এ মোঃ মারুফুর আলম, শেখ হায়দার আলী, ডাক্তার মোঃ আব্দুস সবুর, ডাক্তার এমবি জামান। এসময় উপস্থিত ছিলেন সমিতির আজীবন সদস্য মোঃ ওবায়দুল্লাহ, হাফিজুর রহমান চৌধুরী, গোপাল চন্দ্র সাহা প্রমুখ।

এছাড়াও করোনাকালীন সময়ে ডায়াবেটিক সমিতির পরিচালনা পরিষদের কর্মকর্তারা , ও ডাক্তারবৃনদ মানবসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় ডায়াবেটিক সমিতির আহ্বায়ক মোঃ মিজানুর রহমান মিজান, সদস্য সচিব এডভোকেট রজব আলী সরদার, ডায়াবেটিস দিবস উদযাপন-২০২১ কমিটির আহবায়ক ও খুলনা চেম্বার অব কমাসের্র পরিচালক মোঃ মফিদুল ইসলাম টুটুল, ডাক্তার মোঃ আব্দুস সবুর সহ ১১ জন ডাক্তারকে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে কোভিড-১৯ হিরো সম্মাননা স্মারক প্রদান করা হয়।