ট্রফি রাখার জায়গা নেই!

0
325

স্পোর্টস ডেস্কঃ
ক্রীড়া ডেস্ক : শনিবার ইউক্রেনের কিয়েভে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের এটি ১৩তম চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

শিরোপা জিতলেও তা রাখার জায়গা পাচ্ছে না রিয়াল মাদ্রিদ! ঐতিহ্যবাহী ক্লাবটির মিউজিয়াম শিরোপায় টইটুম্বুর। মিউজিয়ামের যে ঘরটিতে চ্যাম্পিয়ন লিগের শিরোপা ঠাঁই পাওয়ার কথা সেই ঘরটিতে আর কোনো জায়গা নেই। তাইতো নতুন ঘরের বরাদ্দের আবেদন এরই মধ্যে করা হয়েছে বলে জানা গেছে।

রেইনা সোফিয়া এবং প্রাডোর পর মাদ্রিদে এটি সবথেকে বড় মিউজিয়াম। সারাবছর দর্শনার্থীদের পদচারণায় মুখরিত থাকে রিয়াল মাদ্রিদের এ মিউজিয়াম।

লিসবনে ইউরোপিয়ান ক্লাবের মুকুট জয়ের পর রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ চ্যাম্পিয়নস লিগের সবগুলো শিরোপা এক জায়গায় প্রদর্শণের সিদ্ধান্ত নেয়। মিলানে শিরোপা জয়ের পর কোনো সমস্যার সৃষ্টি হয়নি। বাড়তি রুমে ঠাঁই দেওয়া হয় শিরোপার। সেখানে পরবর্তী শিরোপার জন্যও জায়গা রিজার্ভ করা হয়। তাইতো কার্ডিফে শিরোপা জয়ের পরও বড় কোনো সমস্যা হয়নি।

কিন্তু লিভারপুলকে হারিয়ে ১৩তম শিরোপা জেতার পরপরই জায়গা সংকটে ভুগছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। গৌরবের এ ট্রফি রাখার কোনো জায়গা নেই মিউজিয়ামে। নতুন করে রুম বরাদ্দের পাশাপাশি ভেতরের ইন্টেরিয়র ডেকোরেশনও করা হবে। এরপর ট্রফি রেখে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ধারণা করা হচ্ছে মিউজিয়ামে আগামী এক সপ্তাহের মধ্যেই চ্যাম্পিয়নস লিগের ১৩তম শিরোপা দেখতে পাবে রিয়াল মাদ্রিদ ভক্তরা।