টেকসই অবকাঠামো উন্নয়নে এগিয়ে যাচ্ছে দেবহাটার সখিপুর ইউনিয়ন পরিষদ

0
2

দেবহাটা প্রতিনিধি: টেকসই ভৌত অবকাঠামো উন্নয়নের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়ন পরিষদ। গ্রামীন অবকাঠামো উন্নয়নের পাশাপাশি নানমুখি উন্নয়নের মাধ্যমে ব্যাপক পরিবর্তন হচ্ছে সখিপুর ইউনিয়ন। বিগত দিনের তুলনায় সেবার মান বাড়ায় সন্তোষ প্রকাশ করেছেন সেবাগ্রহীতারা। বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের প্রচেষ্টায় ইউনিয়ন পরিষদটি জনবান্ধব করে তোলার চেষ্টা করছেন নির্বাচিত জনপ্রতিনিধিরা।
জানা গেছে, আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে কৃষি, বৃক্ষরোপণ, মৎস্য ও পশুপালন, স্বাস্থ্য, কুটিরশিল্প, সেচ, ইত্যাদি কার্যক্রম সম্পাদন করা হয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে। এছাড়া স্থানীয় সম্পদের উন্নয়ন ঘটিয়ে তার ব্যবহার নিশ্চিত করে ইউনিয়ন পরিষদ। পাশাপাশি বাংলাদেশের গ্রামীণ জনসাধারণের ঝগড়া-বিবাদের মীমাংসা ও মামলা মোকদ্দমা নিষ্পত্তি করার জন্য সরকার গ্রামাঞ্চলে প্রাথমিক ভাবে বিচার ব্যবস্থার দায়িত্ব ইউনিয়ন পরিষদের উপর ন্যাস্ত করেছে। এরই ধারাবাহিকতায় জনগনের সেবা সহজিকরণ সহ সরকারি সম্পদের সঠিক ব্যবহার করতে অবকাঠামোর উন্নয়ন করে যাচ্ছে দেবহাটা উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ। যার মধ্যে সখিপুর ইউনিয়ন পরিষদে বিগত ২ বছরে ব্যাপক পরিবর্তন এসেছে। যার মধ্যে উল্লেখ যোগ্য উত্তর সখিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য মাঠে ভরাট, সুপেও পানির প্লান্ট স্থাপন, রাসেল স্মৃতি ফুটবল মাঠ নির্মান ও মাটি ভরাট, সখিপুর বাজার ব্যবস্থাপনার উন্নয়ন, আধুনিক কসাইখান নির্মান, ঈদগাহ হাটবাজারের উন্নয়ন, সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের জন্য আধুনিক ওয়াশ ব্লক ও সেলুপ্রিয়াস সেন্টার নির্মান, ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনে খেলার সামগ্রী বিতরন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্কুল ব্যাগ, স্বাস্থ্য সামগ্রী প্রদান, ইটসোলিং রাস্তা নির্মান, মানবসম্পদ উন্নয়নের লক্ষে সেলাই মেশিন প্রদান, গ্রামীন রাস্তা সংস্কার, প্লাসাইটিং করন, কোঁড়া তরুন সংঘের নতুন ঘর নির্মান সহ সরকারি বরাদ্দ সমবন্ঠন করে যাচ্ছেন বর্তমান সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম।
সখিপুর ইউনিয়নের বাসিন্দা কবির হোসেন, সোলাইমান হোসেন, আব্দুর রাজ্জাক জানান, আমরা এখন ইউনিয়ন পরিষদ থেকে হয়রানি ছাড়া সেবা পাচ্ছি। সেই সাথে আমাদের এলাকার রাস্তাঘাট, কালভাট সহ বিভিন্ন উন্নয়ন দেখতে পাচ্ছি। সরকারের এসব উন্নয়ন আমাদের এলাকার মানুষের ব্যাপক কল্যাণ বয়ে এনেছে। বিশেষ করে অধিকাংশ রাস্তা পাকা হওয়ায় যাতায়াতের সুবিধা হয়েছে। কৃষি মালামাল আনা নেওয়া সহজ হয়েছে।
সখিপুর ইউনিয়ন পরিষদের সচিব গোলাম রব্বানী জানান, ইউনিয়ন পরিষদ থেকে মানুষের জন্ম-মৃত্যু নিবন্ধন সনদ, নাগরিক সনদপত্র, ওয়ারেশকায়েম সনদ, ট্রেড লাইসেন্স নবায়ন সহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। সরকারের নিয়ম মেনে সহজে জনসাধারণ যাতে সেবা পায় সে বিষয়ে আমরা আতœরিকতার সাথে কাজ করছি।
সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে সখিপুর ইউনিয়ন পরিষদ কাজ করে যাচ্ছে। প্রকল্পের মাধ্যমে গ্রামীন অবকাঠামোর উন্নয়ন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে এলাকার শান্তিশৃঙ্খলা স্বাভাবিক রাখা হয়েছে। আমরা জনগনের জন্য প্রতিনিধি, তাই মানুষের সেবা প্রধান লক্ষ্য। আমার দায়িত্বকালিন কোন মানুষ যাতে ইউনিয়ন পরিষদের সেবা নিতে এসে হয়রানির শিকার না হয় সেটি কঠোর ভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here