টুঙ্গিপাড়ায় স্বাস্থ সহকারীদের বিরুদ্ধে দ্বায়িত্বে অবহেলার অভিযোগ

0
358

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি:
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গওহরডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ সহকারী (ঐ.অ) বিপ্লব বিশ্বাস ও পরিবার পরিকল্পনা সহকারী (ঋ.ড.অ) আমেনা জাহানের বিরুদ্ধে দ্বায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে।
জানা যায়, গওহরডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ সহকারী বিপ্লব বিশ্বাস প্রায়ই কর্মস্থলে অনুপস্থিত থাকে। ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হয় ওই এলাকার প্রসূতি মা, শিশু সহ কয়েক হাজার মানুষ। যদিও কখনো আসে কিন্তু নির্দিষ্ট সময়ের পূর্বে চলে যান। এছাড়া তিনি কিছুদিন পূর্বে কোন ছুটি ছাড়াই অনেকদিন অনুপস্থিত ছিলেন কর্মস্থলে এবং রোগীদের কাছ থেকে বাড়তি টাকা নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অন্যদিকে আমেনা জাহানকে মাঝে মাঝে কর্মস্থলে পাওয়া যায় না এবং দুপুর ২ টার আগেই তিনি ক্লিনিক থেকে চলে যায় বলেও অভিযোগ করেন এলাকাবাসী।
কমিউনিটি ক্লিনিক সূত্রে জানা যায়, সপ্তাহে ৬ দিন তাদের কর্মক্ষেত্রে সকাল ৯ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত থাকার নিয়ম রয়েছে। কিন্তু জনবল কম হওয়ায় ঐ ২ সহকারীদের কর্মক্ষেত্র ভাগ করে দিয়েছেন উর্ধতন কর্মকর্তা। বিপ্লব বিশ্বাসের প্রতি সোমবার ও বৃহস্পতিবার এবং আমেনা জাহানের শনি ও মঙ্গলবার গওহরডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে কাজ করার জন্য নিযুক্ত রয়েছে।
এবিষয়ে বিপ্লব বিশ্বাসের সাথে কথা হলে তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকার কথা স্বীকার করে বলেন, আমার বাড়ী দূরে হওয়ায় মাঝে মাঝে আসতে পারিনা। তবে রোগীদের কাছ থেকে কোনো বাড়তি টাকা নেয়া হয় না।
এব্যাপারে গওহরডাঙ্গা কমিউনিটি ক্লিনিকের সি.এইচ.সি.পি শিল্পি হাজরা বলেন, বিপ্লব বিশ্বাস অনেক সময় আসে না তবে আমেনা নির্ধারিত দিনে আসে। কিন্তু মাঝে মাঝে রোগী না থাকায় আগেই চলে যায়। বিপ্লব বিশ্বাসের বিষয়টি উর্ধতন কতৃপক্ষ অবহিত আছেন বলেও জানান তিনি।