টুঙ্গিপাড়ায় টাকা ছাড়া মিলছে না স্মার্ট কার্ড

0
540

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় টাকা ছাড়া মিলছে না জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড)। এমনই অভিযোগ পাওয়া গেছে উপজেলা নির্বাচন অফিসের অফিস সহায়ক রেবেকা খাতুনের বিরুদ্ধে।

স্মার্ট কার্ড নিতে গেলে তাকে ২শ থেকে ৩ শ টাকা দিতে হয়। যদিও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশ স্মার্ট কার্ডের বিনিময়ে কোন টাকা নেয়া যাবে না। কিন্তু তাকে টাকা না দিলে শুনতে হয় নানান অযুহাত।

উপজেলার বাশবাড়িয়া গ্রামের ভুক্তভোগী শেখ রিয়াজুল ইসলাম বলেন, স্মার্ট কার্ড আনতে গেলে রেবেকা খাতুন ২ শ টাকা চায়। তখন আমি টাকা কেন দেব জানতে চাইলে বলেন এখন কার্ড দেয়া যাবে না, পরে আসতে হবে। পরে আমি আবার গেলে বলে কার্ড পাওয়া যাচ্ছে না। তিনি আরো জানান, যারা টাকা না দেয় তাদের শুনতে হয় নানান অযুহাত।

নাম প্রকাশে অনিচ্ছুক একই গ্রামের নৌ-বাহিনীর এক সদস্য বলেন, আমি স্মার্ট কার্ড আনতে গেলে আমার কাছে ৩শ টাকা চায়। আমার ব্যাস্ততা থাকায় তাকে ২ শ টাকা দিয়ে কার্ডটি নিয়ে চলে আসি।

তবে এ বিষয়ে রেবেকা খাতুন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, জোর করে কারো কাছ থেকে টাকা নেয়া হয় না। কেউ যদি ইচ্ছাকৃত ভাবে দেয় তাহলে সেটাই নেয়া হয়।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা সুধাংশু কুমার সরকার বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি আমি জানতে পারলাম। আমি তাকে স্মার্ট কার্ডের জন্য টাকা নিতে নিষেধ করবো।