টুঙ্গিপাড়ায় গুরুজনদের প্রতি শ্রদ্ধাভক্তির প্রায়োগিক শিক্ষা

0
460

সজল সরকার, টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মাতা-পিতা,শিক্ষক ও গুরুজনদের প্রতি শ্রদ্ধাভক্তির প্রায়োগিক শিক্ষা ‘গুরুজনে কর নতি’ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসারের উদ্দোগে কেরাইলকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এর আয়োজন করা হয়। এ অনুষ্ঠানের মুল উপপাদ্য বিষয় হল কোমলমতি শিক্ষার্থীরা মাতা পিতার চরন ধুইয়ে তাদের আশির্বাদ গ্রহন করবে।
এসময় অভিভাবকরা বলেন, এটা অত্যান্ত একটা ভালো উদ্দোগ। তাছাড়া বর্তমান সমাজে সন্তানরা গুরজনদের শ্রদ্ধা করে না। এর মাধ্যমে মাতা পিতা ও গুরুজনদের প্রতি বাচ্চাদের ভক্তিশ্রদ্ধা বজায় থাকবে।

কোমলমতি শিক্ষার্থীরা বলেন, আজ একটু অন্যরকম লাগছে। মাতা পিতার চরন ধুইয়ে দিয়ে আমরা অত্যান্ত আনন্দিত।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নাকিব হাসান তরফদার বলেন, মাতাপিতা ও গুরুজনদের প্রতি সন্তানদের শ্রদ্ধা বজায় রাখতে আজকের এ আয়োজন। এটি মুলত একটি প্রতিকি উদ্যোগ যার মাধ্যমে সন্তানদের কচি হৃদয়ে মাতা পিতা ও গুরুজনদের প্রতি শ্রদ্ধা ভক্তির বীজ রোপিত হয়। যাতে তারা সারা জীবন এ শ্রদ্ধা ভক্তি লালন করতে পারে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ উল্লাহ, উপজেলা আ.লীগ সভাপতি শেখ আব্দুল হালিম, সহ-সভাপতি সোলায়মান বিশ্বাস, যুগ্ন সম্পাদক এমদাদুল হক বিশ্বাস, টুঙ্গিপাড়া ওসি কেএম এনামুল কবীর, কৃষি অফিসার জামাল উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা সাজেদুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার রামপ্রসাদ, পাটগাতী ইউপি চেয়ারম্যান মিলন মোল্লা, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ সাহাবুদ্দিন, শিক্ষকবৃন্দ, অভিভাবকগন ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।