টাকা আত্মসাতের অভিযোগ বাগেরহাটের চলন্তিকা যুব সোসাইটির বিরুদ্ধে

0
336

টাইমস ডেস্ক:

বাগেরহাটের যাত্রাপুর এলাকা থেকে প্রায় পৌনে ৩ কোটি টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছে বলে অভিযোগ উঠেছে চলন্তিকা যুব সোসাইটির শীর্ষ কর্মকর্তারা বিরুদ্ধে। ফলে সমস্যায় পড়েছে সংস্থাটির মাঠকর্মীরা। এ অবস্থায় চলন্তিকা যুব সোসাইটির চেয়ারম্যানসহ ১১ কর্মকর্তার নামে বাগেরহাটে মামলা দায়ের করা হয়েছে। চলন্তিকার জেলা সদরের যাত্রাপুর শাখার মাঠ কর্মকর্তা মৌসুমী আকতার মামলাটি করেছেন। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক পুলিশ ইনভেস্টিগেশন অব ব্যুরোর (পিবিআই) বাগেরহাটে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগটি তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছেতারা হলেন, চলন্তিকা যুব সোসাইটির চেয়ারম্যান খবিরুজ্জামান, সংস্থার নির্বাহী পরিচালক সরোয়ার হোসাইন, নির্বাহী সদস্য স ম সোবাহান, মাসুদ পারভেজ শামীম, মনিরুজ্জামান, নাসরীন সুলতানা, শাহীনা আকতার, নির্বাহী সদস্য (কাম ক্যাশিয়ার) জাকির হোসেন, কোষাধ্যক্ষ আলী আহম্মদ শেখ, ম্যানেজার (হিসাব ও অর্থ) তৌফিক আহমেদ, জিএম (হিসাব ও অর্থ) মানসুর রহমান।

অভিযোগকারী মৌসুমী আকতার জানান, ২০০৮ সাল থেকে চলন্তিকা যুব সোসাইটি বাগেরহাট সদরের যাত্রাপুরে শাখা স্থাপন করে সহজ সরল লোকদের ঋণসহ স্বাবলম্বী করার বিভিন্ন প্রলোভন দেখিয়ে সঞ্চয় আদায় করে আসছে।

তিনি জানান, শুধু যাত্রাপুর এলাকার সহস্রাধিক সদস্যের জমাকৃত সঞ্চয় ও পিএসপি’র মাধ্যমে সংগৃহীত ২ কোটি ৬৯ লাখ ৯৬ হাজার ৭৫০ টাকা হাতিয়ে নিয়ে চম্পট দিয়েছেন ওই সব কর্মকর্তারা।