ঝিনাইদহের মদপানে ৩ জনের মৃত্যু

0
536

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে মদপানে বিষক্রিয়ায় ৩ জনের মৃত্যু সহ ১০/১২ জন আক্রান্ত হওয়ায় খবর পাওয়া গেছে। (১৮ অক্টোবর) মঙ্গলবার ও বৃহস্পতিবার রাতে বিভিন্ন সময়ে মদ পানে এই হতাহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন, কালীগঞ্জ শহরের কালীবাড়ীর পাশের্^ বিমল মিত্রের পুত্র শভংকর ওরফে টিটো (৪২), এম ইউ কলেজ পাড়ার অখিল ড্রাইভারের পুত্র মুন্না দাস (৩৫) ও বলিদাপাড়ার বিমল প্রামানিকের পুত্র বিকাশ প্রমানিক (৩৫)।  বৃহস্পবিার ও শুক্রবার রাতে বিভিন্ন সময়ে তারা মারা যান। আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি পৌর এলাকার নিশ্চিন্তপুর দাসপাড়ার অঘোর দাসের পুত্র নির্মল দাস (৫৫), নিমাই দাসের পুত্র তপন দাস (৩৫) ও কলেজ পাড়ার মৃত বান্চারামের পুত্র পিন্টু সহ ১০/১২ জন গোপনে বাড়িতে বিভিন্ন ক্লিনিকে ছাড়াও ঝিনাইদহ ও যশোরে ভর্তি হয়েছে বলে খবর পাওয়া গেছে। স্থানীয় থানা পুলিশ বলছে, নেশাদ্রব্য খেয়ে শহরের কয়েকজন মারা গেছেন বলে শুনেছেন, তবে এখনো কেউ কোন অভিযোগ করেননি। বিষয়টি তারা তদন্ত করে দেখবেন বলে জানান। এদিকে নিহতদের পরিবারের অনেক সদস্য ও প্রতিবেশিরা মদপানের কথা স্বীকার করলেও তারা বলছেন নিহতরা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

নিহতদের স্বজন ও স্থানীয় এলাকাবাসীদের সুত্রে জানা গেছে, নিহত ওই ৩ জন সহ অনেকেই দূর্গাপূজা বিসর্জনের আগে কালীগঞ্জ শহরের বিভিন্ন স্থানে মাদক ব্যাবসায়ীদের নিকট থেকে মদ কিনে খেয়েছিল। অতিরিক্ত মদপানে ও বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে বুহস্পতিবার রাতে এমইউ কলেজ পাড়ার অখিল ড্রাইভারের বড় ছেলে মুন্না যশোর চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। মুন্নার লাশ ময়না তদন্ত শেষে শুক্রবার কালীগঞ্জ নিশ্চিন্তপুর শ^সানে দাহ করা হয়েছে। শুক্রবার রাতে শহরের বড়বাজারের স্বর্ণকার শভংকর ওরফে টিটো ও বলিদাপাড়ার বিকাশ মারা যায়। অপরদিকে নিহত অপর দ’ুজন টিটো ও বিকাশের লাশের ময়নাতদন্ত ছাড়াই শনিবার দুপুরে সমাধি করা হয়েছে। শনিবার সকালে সরেজমিনে কালীগঞ্জ হাসপাতালে গিয়ে দেখা গেছে, মদপানে অসুস্থ্য হয়ে পৌর এলাকার নিশ্চিন্তপুর দাসপাড়ার নির্মল দাস ও তপন দাস হাসপাতালের বেডে চিকিৎসা নিচ্ছেন।

থানা স্বাস্থ্য কর্মকর্তা হুসায়েন শাফায়েত জানান, গত বৃহস্পতিবার রাতে মুন্না নামে এক যুবক ভর্তি হয়েছিল। তাকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের লোকজন যশোর নিয়ে গেলে রাতেই সে মারা যায়। আর বর্তমানে চিকিৎসাধীন দুজনের অবস্থাও আশংকাজনক বলে জানান। এরা সবাই বিষাক্ত মদ পানে আক্্রান্ত রোগী বলে তিনি জানান। তবে হাসপাতালে ভর্তি নির্মল নামের রোগীটি পুরোপুরি সুস্থ্য না হয়ে ঝামেলা আতংকে রিলিজ না নিয়েই শনিবার সকালে হাসপাতাল থেকে পালিয়েছেন বলে জানান।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি)ইউনুচ আলী জানান, মদপানে ৩ জনই মারা গেছেন বলে জানতে পেরেছেন। তবে তাদের কেউই কালীগঞ্জ হাসপাতালে মারা যায়নি। এজন্য অপমৃত্যু বা ময়না তদন্তের বিষয়টি তাদের দ্বায়িত্বে পড়েনা। তিনি আরো জানান, এখনো নিহতের বিষয়ে কেউ কোন অভিযোগ করেননি। তবে বিষয়টি খোজ-খবর নিয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।