জিদানের নজরে সেরা দল, নেই রোনালদো

0
618

অনলাইন ডেস্ক : ফুটবলের কিংবদন্তি জিনেদিন জিদান। সম্প্রতি অতীত ও বর্তমানের ফুটবলারদের নিয়ে পছন্দের বিশ্ব দল গড়েছেন তিনি। জিদানের পছন্দের ফুটবলারের মোট সংখ্যা ১৭। সেখান থেকেই সেরা এগারো বেছে নেয়ার পক্ষপাতী তিনি। তার পছন্দের দলে ফ্রান্স ও ব্রাজিলের ফুটবলাররা দলে ভারী। সাত জনকে তিনি বেছে নিয়েছেন ব্রাজিল থেকে।

তবে জিদানের পছন্দের পছন্দের দলে জায়গা পাননি রিয়াল মাদ্রিদে ফরাসি কিংবদন্তির ‘প্রিয়’ শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যদিকে, বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসিকে জিদান তার পছন্দের দলে রেখেছেন। এমনকি তার দলের আক্রমণভাগে জায়গা পেয়েছেন বার্সায় মেসির সাবেক সতীর্থ নেইমারও।

চীনের এক সংবাদমাধ্যমে নিজের স্বপ্নের দল বাছতে বসে গোলকিপার হিসেবে বেছে নেন ফরাসি জাতীয় দলে তার সাবেক সতীর্থ ফ্যাবিয়েন বার্থেজকে। ডিফেন্স সাজিয়েছেন জার্মান সেন্ট্রাল-ব্যাক কার্লহাইঞ্জ ফর্স্টে, ব্রাজিলের কার্লোস মোজার, লরাঁ ব্লাঁ ও রিয়াল মাদ্রিদের সার্জি রামোসকে নিয়ে। এছাড়া লেফট ব্যাকের জায়গায় তার পছন্দের তিন ফুটবলার পাওলো মালদিনি, রবার্তো কার্লোস ও মার্সেলো। রাইটব্যাকে কাফু এবং দানি আলভেজ।

জিদান আরও জানিয়েছেন, মাঝমাঠে তার পছন্দ আন্দ্রে ইনিয়েস্তা, ক্লদ মাকেলেলে ও লুকা মদ্রিচ। মিডফিল্ডার হিসেবে অবশ্য জিদান নিজেকে নিজের দলে রেখেছেন। আর আক্রমণে এই ফরাসি কিংবদন্তির পছন্দ ব্রাজিলের বড় রোনালদো, নেইমার ও মেসি।