জাফর ইকবাল আশঙ্কামুক্ত: আইএসপিআর

0
339

টাইমস ডে¯:
সোমবার সিএমএইচ-এ জাফর ইকবালকে দেখতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সোমবার সিএমএইচ-এ জাফর ইকবালকে দেখতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল আশঙ্কামুক্ত বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। বর্তমানে তিনি সম্পূর্ণভাবে সজ্ঞান, সচেতন ও আশঙ্কামুক্ত আছেন বলে এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
আইএসপিআর জানায়, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল শনিবার (৩ মার্চ) দুষ্কৃতকারীর হামলায় আহত হওয়ার পর সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে নেওয়ার পর সেখানে তাকে যথোপযুক্ত চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিনই তাকে হেলিকপ্টারযোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়। সিএমএইচে আনার পর সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা তাকে পরীক্ষা-নিরীক্ষা করেন ও প্রয়োজনীয় চিকিৎসা দেন এবং তাৎক্ষণিকভাবে পাঁচ সদস্যের একটি বিশেষ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। এই মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।
গঠিত পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড পুনরায় সোমবার (৫ মার্চ) সকালে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের স্বাস্থ্যের অবস্থা মূল্যায়ন করেন। বর্তমানে তিনি সম্পূর্ণভাবে সজ্ঞান, সচেতন ও আশঙ্কামুক্ত আছেন। তবে তার দ্রুত আরোগ্য লাভ ও সংক্রমণ রোধের জন্য দর্শনার্থী প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। তাই এ বিষয়ে সকলের আন্তরিক সহযোগিতা কাম্য।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (৫ মার্চ) সিএমএইচে চিকিৎসাধীন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থা দেখতে যান। সেখানে তিনি জাফর ইকবালের চিকিৎসার খোঁজ-খবর নেন।