জাতীয় শোক দিবস পালন উপলক্ষে খুলনা প্রেসক্লাবের তিন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ

0
209

খবর বিজ্ঞপ্তি:
১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২১ পালন উপলক্ষে খুলনা প্রেসক্লাবের পক্ষ থেকে তিন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে, ১৪ আগস্ট বঙ্গবন্ধু’র জীবন, কর্ম ও শোকাবহ দিবসটির ওপর খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের রাষ্ট্রপতি স্বর্ণপদকপ্রাপ্ত প্রাক্তন ছাত্রী চিত্রশিল্পী হিমা আক্তার হিরামনি’র ‘একক চিত্র প্রদর্শনী’।
প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সকাল ১১টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা।
১৫ আগস্ট বেলা ১১.১৫ মিনিটে ক্লাবের অভ্যন্তরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং এরপর ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল।
আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বিএফইউজে’র সাবেক সভাপতি জনাব মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজে’র সাবেক মহাসচিব ওমর ফারুক, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি মারুফুল ইসলাম।
১৬ আগস্ট বেলা ১২টায় তিন দিনব্যাপী ‘চিত্র প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও খুলনা জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন-বিজেএ’র সভাপতি শেখ সৈয়দ আলী।
সকল কর্মসূচিতে সভাপতিত্ব করবেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন। এসব কর্মসূচিতে ক্লাবের সকল সদস্য ও ইউজার সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব হাসান আহমেদ মোল্লা।