ছয় গোলের ম্যাচে লড়াই করে লেভান্তেকে পরাজিত করলো ভ্যালেন্সিয়া

0
373

টাইমস প্রতিবেদক:
দুইবার পিছিয়ে পড়েও উত্তেজনাকর ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী লেভান্তেকে শেষ পর্যন্ত ৪-২ গোলে পরাজিত করে লা লিগায় শুভ সূচনা করেছে ভ্যালেন্সিয়া।
মেস্তালায় হোসে লুইস মোরালেসের দুই গোলে দুইবার এগিয়ে গিয়েছিল লেভান্তে। কিন্তু কোন বারই তাদের এই লিড বেশীক্ষন স্থায়ী হয়নি। গাব্রিলে পলিস্তার পর ম্যাক্সি গোমেজের গোলে প্রথমার্ধের ৩৯ মিনিটের মধ্যেই ২-২ গোলের সমতায় ফিরে স্বাগতিকরা। মানু ভালেয়োর দুই গোলে শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভ্যালেন্সিয়া। জুলাইয়ে ভ্যালেন্সিয়ার কোচের দায়িত্ব পাবার পর এটাই জাভি গার্সিয়ার অধীনে প্রথম জয়। মাঠের বাইরে বিভিন্ন ঘটনায় বিধ্বস্ত ক্লাবটি মৌসুমের শুরুটা অন্তত স্বস্তির সাথে করতে পারলো।
এদিকে আলাভেসকে ১-০ গোলে পরাজিত করে রিয়াল বেটিসের হয়ে ম্যানুয়েল পেলেগ্রিনির অভিষেকটাও দারুন হয়েছে। কিন্তু ভিয়ারিয়ালের হয়ে উনাই এমেরির মৌসুম ড্র দিয়ে শুরু হয়েছে। কাল ঘরের মাঠে লা লিগায় নতুন উন্নীত হায়েসকার সাথে ১-১ গোলে ড্র করেছে ভিয়ারিয়াল।
গত মৌসুমে ভিয়ারিয়াল যেভাবে সবাইকে পিছনে ফেলে শীর্ষ চারের লড়াইয়ে দারুনভাবে টিকে ছিল সেভাবেই ভ্যালেন্সিয়াও এবার ব্যর্থতা কাটিয়ে শীর্ষ লড়াইয়ে ফিরে আসার চ্যালেঞ্জ হাতে নিয়েছে। যদিও তাদের বেশ কয়েকজন খেলোয়াড় ক্লাব ছেড়ে চলে গেছে। ক্লাব মালিক পিটার লিম করোনা মহামারীর কারনে আর্থিক ক্ষতি পুষিয়ে ওঠার লক্ষ্যে খেলোয়াড়দের বিক্রি করেছেন।
শুক্রবার গার্সিয়া বলেছিলেন দলীয় শক্তি দূর্বল হয়ে যাওয়ায় তিনি খুবই হতাশ। কিন্তু তারপরেও ভ্যালেন্সিয়ার এই আক্রমনাত্বক পারফরমেন্সে গার্সিয়া দারুন গর্বিত। এমনকি মাত্র ৩৭ সেকেন্ডে চারজন ডিফেন্ডরাকে কাটিয়ে মোরালেস যেভাবে লেভান্তেকে এগিয়ে দিয়েছিল সেখান থেকে দলকে টেনে তোলা সতিই বিরল। ১২ মিনিটে কর্ণার থেকে গাব্রিয়েল হেডের সাহায্যে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান। কিন্তু আবারো লেভান্তে এগিয়ে যায়। ভ্যালেন্সিয়ার দূর্বল রক্ষনভাগের সুযোগ আবারো সফরকারীদের এগিয়ে দেন মোরালেস। ৩৯ মিনিটে দক্ষিণ কোরিয়ান ১৯ বছর বয়সী মিডফিল্ডার লি ক্যাং-ইনের সহায়তায় এবার ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান গোমেজ।
গত বছর আর্সেনালের একাডেমী থেকে দলে আসা ১৭ বছর বয়সী ইউনুস মুসার শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে না গেলে দ্বিতীয়ার্ধের শুরুতেই হয়ত এগিয়ে যেতে পারতো ভ্যালেন্সিয়া। কিন্তু ৭৫ মিনিটে আর ভুল করেননি ভালেয়ো। ডেনিস চেরিশেভের এসিস্টে প্রথমবারের মত ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন এই স্প্যানিশ এ্যাটাকার। ইনজুরি টাইমে ম্যাক্সিস গোমেজের শট বারে লেগে ফেরত আসলে ফিরতি বলে ভালেয়ো দলের হয়ে চতুর্থ গোলটি করেন।