চিনি, খেজুর, ডালের পর্যাপ্ত মজুদ, দাম বাড়ার কারণ নেই

0
522

অনলাইন ডেক্স:

আসন্ন রমজান মাস উপলক্ষে পণ্যের চাহিদার চেয়ে পর্যাপ্ত মজুদ রয়েছে, তাই দ্রব্যমূল্য বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, আগামী ৬ তারিখ থেকে টিসিবি খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করবে।

বুধবার সকালে ভোলার গাজীপুর রোডে নিজ বাসভবনে এক মতবিনিময়ে মন্ত্রী এসব কথা বলেন। গত শুক্রবার রাতে শহরের নতুন বাজারের মনোহারি পট্টিতে লাগা আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে এই মতবিনিময় করেন তিনি। এ সময় ক্ষতিগ্রস্ত ৫২ জন ব্যবসায়ীদের মাঝে নগদ প্রায় ১৫ লাখ টাকা বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, চিনি, খেজুর, ডালসহ সব ভোগ্য পণ্য চাহিদার চেয়ে বেশি মজুদ রয়েছে। তাই বাজার স্বাভাবিক থাকবে। কেউ যদি অধিক মুনাফার জন্য দাম বেশি রাখে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় মন্ত্রী ভোলা খালের নাব্যতা ফিরিয়ে আনার জন্য একটি প্রকল্প পাস হয়েছে উল্লেখ করে বলেন, এই খালটি দিয়ে এক সময় অনেক বড় বড় নৌকা ছুটে চলত। খালটিকে স্বাভাবিক অবস্থায় আনার জন্য খনন করা হবে।

সভায় জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌরসভার মেয়র মো. মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন বক্তব্য দেন। উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ হাজী, জেলা আওয়ামী লীগ যুগ্মসাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।