চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

0
432

নিজস্ব প্রতিবেদক:
খুলনার খালিশপুর ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক কমপ্লেক্সে ৭ সেপ্টেম্বর রোগী মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন খুলনা জেলা শাখা বিক্ষোভ সমাবেশ বুধবার বেলা ১২ টায় খুলনা মেডিকেল কলেজ সংলগ্ন রাস্তায় অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা অপহরন ও নির্যাতন এবং এই ধরনের ন্যাক্কার জনক হামলার তিব্র নিন্দা জ্ঞাপন করেন । এই ধরনের হামলা জনগনের জন্ম ,মৃত্যু ও বেঁচে থাকা নিয়ে কাজ করা চিকিৎসা পেশায় নিয়োজিতদের ভাবিয়ে তুলেছে ও সংক্ষুদ্ধ করছে । আত্মরক্ষার জন্য চিকিৎসকরা ঝুকিপূর্ন রোগি চিকিৎসা দিতে বিরত থেকে অন্যত্র স্থানান্তর করা শুরু করলে ভয়াবহ চিকিৎসা বিপর্যয় ঘটে যেতে পারে বলে বক্তার গভীর উদ্বেগ প্রকাশ করেন। অবিলম্বে ঘটনায় জড়িত সকল সন্ত্রাসীকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানান বক্তারা
সমাবেশ থেকে এই ঘটানার জড়িত সকল আসামী গ্রেফতার হয়ে বিচারের আওতায় এনে শাস্তির প্রদান না করা হলে খুলনা বিএমএ পরবর্তী সভা থেকে কঠোর কর্মসূচী গ্রহন করার ঘোষনা দেওয়া হবে। পাশাপাশি আগামী ১৫ সেপ্টেম্বর থেকে চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ে সাংবাদিক, শিক্ষক, আইনজীবী সহ পর্যায় ক্রমে বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনীধিদের সাথে খুলনা বিএমএ মতবিনিময় সভার আয়োজন করবে।
সংগঠনের সহ-সভাপতি মোল্যা হারুন অর রশিদ এর সভাপতিত্বে কেন্দ্রীয় কাউন্সিলর ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস এর সঞ্চালনায় বক্তৃতা করেন খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা.মোঃ মেহেদী নেওয়াজ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ( স্বাচিপ) এর খুলনা জেলা শাখার সভাপতি ডা. এস এম সামছুল আহসান মাসুম, খুলনা মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. এম. এ. আহাদ খুলনা বিএমএ’র যুগ্ম-সম্পাদক ডা. বঙ্গ কমল বসু, প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায়, বিপিএমপিএ, বিপিএইচসিডিওএ এর সাধারণ সম্পাদক ডা.মোঃ সওকাত আলী লস্কর, ডা.দিদারুল আলম শহীন, বিএমএ’রকেন্দ্রীয় কাউন্সিলর ডা. ইউনুচ উজ্জামান খান তারিম,মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি ডা.আশানুর ইসলাম, বিক্ষোভ সমাবেশে একাত্বতা প্রকাশ করে খুলনা বিপিএমপিএ, বিপিসিডিওএ সহ চিকিৎসকদের কয়েকটি সংগঠন ও বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।