চাষীদের লোকসান লাঘবে যুবলীগের বিনামূল্যে সবজি বিতরন

0
388

খবর বিজ্ঞপ্তি:
সবজি চাষীদের লোকসান লাঘবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুলনা মহানগর শাখার উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে বিণামূল্যে সবজি বিতরণ করা হচ্ছে।
এই কর্মসূচীর অংশ হিসাবে মঙ্গলবার ৩০নং ওয়ার্ডে শুরু হয়েছে সপ্তাহব্যাপি সজ্বি বিতরণ। খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ এই কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, সবজি চাষীদের লোকসান লাঘবে এই কর্মসূচী গ্রহন করা হয়েছে। সম্প্রতি করোনা পরিস্থিতি কৃষকের পণ্য বিক্রি কমে যাওয়ায় লোকসানে পরছিলেন তারা।
এই সময় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এ্যাডঃ ফারুক হোসেন, শিহাব হোসেন, জেলা পরিষদেও সদস্য চৌধুরী রায়হান ফরিদ, যুবলীগ নেতা কাজী কামাল হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, মোঃ রাজু মোল্লা প্রমূখ।
এই কর্মসূচীর অংশ হিসাবে এপ্রিল মাসে নগরীর দৌলতপুর থানা জুড়ে শুরু হয়েছে বিণামূল্যে সবজি বিতরন। প্রতিদিন থানার বিভিন্ন স্থানে এই সবজি বিতরণ করা হচ্ছে। মঙ্গলবারও বিতরণ করা হয়েছে দেয়ানা মধ্যপাড়া ও আবু বকর সড়কে নিম্ম বিত্তদের মাঝে। এছাড়াও ২ মে নগরীর নিরালায় ৯নং রোডে সবজি বিতরণ করা হয়। পর্যায়ক্রমে এই কর্মসূচী নগরীর বিভিন্ন স্থানে শুরু করা হবে যুবলীগের নেতা কর্মীদের অংশগ্রহনে।
এই বিষয়ে নগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, এই কর্মসূচীর মাধ্যমে পরোক্ষভাবে যেমন কৃষকরা লাভবান হবেন। তেমনি কাঁচাবাজারে প্রতিদিনের যে ভীড় সেটাও কমাবে। ফলে বাজারে করোনা সংক্রমনের ঝুঁকি কিছুটা কমবে। পাশাপাশি নিম্ম আয়ের মানুষদেরকেও সহযোগিতা করা হচ্ছে।
এখন পর্যন্ত নগরীর প্রায় হাজার দুই এক পরিবারের নিকট বিনামূল্যে সবজি বিতরণ করা হয়েছে।