চার ঘন্টায় দূর্ঘটনায় ঝরলো শিশুসহ ১৫ প্রাণ

0
429

নিউজ ডেস্ক : কোন ক্রমেই থামানো যাচ্ছে না সড়ক-মহাসড়কে মৃত্যর মিছিল। প্রতিদিনই নতুন নতুন লাশ যুক্ত হচ্ছে এই মৃত্যুর মিছিলে। পৃথিবির কোন দেশে এমন নজির নেই যে প্রতিদিনই সড়কে প্রাণ যায় সাধারণ মানুষের। অনাকাংখিত এসব দূর্ঘটনায় শুধু প্রাণই যায় না। যারা বেচে থাকেন তাদেও কাউকে না কাউকে অঙ্গহানীর যন্ত্রনা নিয়ে বাঁচতে হয়। একটি দূর্ঘটা এক একটি পরিবারকে সারাজীবন কাঁদায়। এ অবস্থা আর কতোদিন এমন প্রশ্ন বিশেষজ্ঞদের। অনাকাংখিত হলেও এই নিষ্ঠুর হত্যাযজ্ঞের দায় কার ?
৫ জেলায় সড়ক ও রেল দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এ সব দুর্ঘটনায় আহত হয়েছেন ২৫ জন। এর মধ্যে গাজীপুরে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন, নওগাঁয় ৫ জন, কিশোরগঞ্জে শিশুসহ ৪ জন, বরগুনায় ১ শিশু ও মানিকগঞ্জে ১ জন। রোববার (১৫ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যš এসব দুর্ঘটনা ঘটে।
অমাদের জলা ও উপজেলা পতিবেদকদের পাঠানো খবর:
গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৫ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।
টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. দেলোয়ার হোসেন জানান, ট্রেন লাইনচ্যুতের ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) মো. পারভেজ হোসেন জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় আহতদের মধ্যে ৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়। বাকীদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
নওগাঁ: নওগাঁর পোরশা উপজেলার কুসরপাড়ায় বাসচাপায় ইজিবাইকের ৪ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন। রোববার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- পোরশা উপজেলার বোড়াকুড়ি গ্রামের মো. রানার স্ত্রী হিরা বেগম, উপজেলার কসনা গ্রামের আব্দুস সালাম (৫০) এবং একই গ্রামের মোসলেমের ছেলে আশরাফুল ইসলাম (৪২)। পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে ২ জন এবং পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আরো ২ জনের মৃত্যু হয়।
অপরদিকে, দুপুরে পতœীতলা উপজেলার নজিপুর বাজারে মাছ বোঝাই একটি ট্রাকের ধাক্কায় রমজান আলী (৫০) নামে এক পথচারী নিহত হয়েছেন। কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় ট্রাক্টর-অটোরিকশা সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ২ জন। রোববার সকালে উপজেলার আগরপুর বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-অটোরিকশা চালক লালন মিয়া (৩৫) এবং যাত্রী শাহীন (২২) ও আবদুল করিম (২৮)। কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নান্নু মোল্লা জানান, অটোরিকশা ও ট্রাক্টরটি আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
অপরদিকে, পাকুন্দিয়া উপজেলায় বাসের চাপায় সাবিহা ইসলাম (০৫) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।রোববার দুপুরে উপজেলার বরাটিয়া চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাবিহা ইসলাম (৫) উপজেলার বাহাদিয়া গ্রামের শরীফুল ইসলামের মেয়ে। পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার জানান এ তথ্য নিশ্চিত করেন। পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় এক্সকাভেটর মেশিন চাপায় আবদুল্লাহ (১৩ মাস) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কালমেঘা ইউনিয়নের দক্ষিণ কুপদোন গ্রামে বেড়িবাঁধের উপরে এ ঘটনা ঘটে।পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহম্মেদ বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য বরগুনা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার মূলজান এলাকায় যাত্রীবাহী একটি বাসের চাপায় মিন্টু মিয়া (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার সকাল সোয়া ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মিন্টু মিয়া জেলার ঘিওর উপজেলার উত্তর তরা এলাকার মোসলেম উদ্দিনের ছেলে।
গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন