গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা লকডাউন

0
443

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ
গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা লকডাউন ঘোষনা করা হয়েছে। আজ রোববার বিকেল সাড়ে ৪ টায় করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে জেলা প্রশাসক শাহিদা সুলতানা টুঙ্গিপাড়া উপজেলাকে লকডাউন ঘোষনা করেন।

টুঙ্গিপাড়া প্রবেশ ও বাহিরের পথে চেকপোস্ট বসিয়ে টুঙ্গিপাড়া উপজেলায় বাহির ও প্রবেশ বন্ধ করা হবে বলে এ সভা থেকে জানানো হয়।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাকিব হাসান তরফদার জানান,ঢাকা থেকে মাদারীপুরের শিবচর হয়ে টুঙ্গিপাড়া গ্রামের বাড়িতে ফেরা দম্পত্তি করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া নারায়নগঞ্জ থেকে পালিয়ে টুঙ্গিপাড়া গ্রামের বাড়িতে এসে ঔষুধ কোম্পানীর এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে টুঙ্গিপাড়ায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনা আক্রান্ত এলাকা ঢাকা-নারায়নগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে মানুষ টুঙ্গিপাড়া এসেছেন। এদের বেশ কয়েকজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের মাধ্যমে অনেকের নমূনা সংগ্রহ পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছে। আক্রান্ত এলাকা থেকে লোকজন টুঙ্গিপাড়া আসায় এখানে করোনা অতংক ছড়িয়ে পড়েছে। তাই অন্য জেলা থেকে টুঙ্গিপাড়ায় প্রবেশ বন্ধ ও টুঙ্গিপাড়ার মানুষের বাইরে যাওয়া ঠেকাতে টুঙ্গিপাড়া উপজেলাকে লকডাউন করা হয়েছে।

ইউএনও আরো জানান, রোববার বিকেলে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা সভা করে জেলা করোনা প্রতিরোধ কমিটি। এ কমিটির সভা শেষে জেলা প্রশাসক শাহিদা সুলতানা টুঙ্গিপাড়া উপজেলাকে লকডাউন ঘোষনা করেন। এখন আমরা এটি কার্যকর করছি।