গভ.ল্যাবরেটরি হাই স্কুল ও কেডিএ খানজাহান আলী স্কুলে এসএসসি’তে শতভাগ পাশসহ সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫

0
379

ফুলবাড়ীগেট প্রতিনিধি:
ঘোষিত এসএসসি পরীক্ষায় খুলনা গভ. ল্যাবরেটরি হাই স্কুল এবং ফুলবাড়ীগেটে অবস্থিত খানজাহান আলী কেডিএ সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে শতভাগ পরীক্ষার্থী পাশসহ উল্লেখ্যযোগ্য জিপিএ-৫ পেয়েছে। গভ. ল্যাবরেটরি হাই স্কুল থেকে এ বছর ১৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১১৭জন জিপিএ-৫ পেয়েছে এবং যশোর বোর্ডে ১ হাজার ১৫০ মার্কের মধ্যে এই বিদ্যালয় থেকে ১ হাজার ১১১ নম্বর অর্জন করেছে সাইমা বিনতে শফী। বিদ্যালয়টি তার ইতিহাসে শিক্ষার গুণগত মান বজায় রেখে এ বছর অভাবনীয় সাফল্য অর্জন করেছে। বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাফল্যে প্রধান শিক্ষক বিদ্যালয়ের শিক্ষক. শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিনন্দন জানিয়েছেন।
বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়টি থেকে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় মোট ১৫৩জন পরীক্ষার্থী অংশগ্রহন করে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৭জন, এ পেয়েছে ২৯জন এবং এ- পেয়েছে ৭জন। এসএসসি পরীক্ষায় ১২টি বিষয়ে মোট ১ হাজার ১৫০ মার্কের মধ্যে বিদ্যালয়ের সায়মা বিনতে শফী পেয়েছে ১ হাজার ১১১ মার্ক।
বিদ্যালয়ের ইতিহাসে চলতি বছর এসএসসি পরীক্ষায় এ সাফল্যের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোসা. খালেদা খানম বলেন বিদ্যালয়টি তার শিক্ষার গুনোগতমান উন্নয়নে প্রতিজ্ঞাবন্ধ। বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের সাফল্যে ঐতিহ্যবাহী সুনামধণ্য বিদ্যালটির সুনাম অক্ষুন্ন রেখেছে। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের এই সাফল্যে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অপরদিকে খানজাহান আলী কেডিএ সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় শতভাগ পরীক্ষার্থী পাশ করেছে। বিদ্যালয় থেকে মোট ৫২জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩জন এবং এ পেয়েছে ৯জন পরীক্ষার্থী। বিদ্যালয়টির প্রধান শিক্ষক শিক্ষার্র্থীদের সফলতায় পরীক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন।