গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ খুলনা ইসলামী আন্দোলনের

0
373

প্রেস বিজ্ঞপ্তিঃ গণপরিবহনের ভাড়া প্রায় দ্বিগুণ বৃদ্ধিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সভাপতি মাওলানা মুফতী আমানুল্লাহ ও সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন।

রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গণপরিবহনে যাতায়াত করে থাকেন নিন্ম ও মধ্যবিত্তের মানুষ। বাসভাড়া দ্বিগুণ করার প্রস্তাব মরার উপর খড়ার ঘা অবস্থা। এমনিইতো নিন্ম ও মধ্যবিত্তের মানুষ আয়-রোজগার বন্ধ হয়ে মারাত্মক সমস্যায় আছে। এমতাবস্থায় গণপরিবহণে ৬০ ভাগ ভাড়া বৃদ্ধি কোনভাবেই মেনে নেয়া যায় না। এধরণের সিদ্ধান্তে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না। সরকার জনদুর্ভোগ লাঘব না করে জনদুর্ভোগ সৃষ্টি করছে। নেতৃদ্বয় বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে সরকার জনগণের কথা চিন্তা করছে না।

নেতৃদ্বয় আরো বলেন,পরিবহন সেক্টরের পর্দার আড়ালের রাঘব বোয়ালেরা জনগণের রক্ত শোষণ করার ফন্দি আঁটছে। করোনার দোহাই দিয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের চক্রান্ত চলছে। এতদিন এরা পরিবহন শ্রমিকদের পাশে না দাঁড়িয়ে পরিবহন শ্রমিকদেরকে জনগণের মুখোমুখি দাঁড় করিয় দিতে চাচ্ছে। এমনিতেই সাধারণ মানুষ আর্থিক অনটনে দিশেহারা। তার ওপর দ্বিগুণ ভাড়ার চাপ জনগণ কীভাবে সামলাবে? এসব গণবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।