খুলনা-১ আসনে আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন আবুল হোসেন

0
933

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :

খুলনা-১ আসনে (দাকোপ-বটিয়াঘাটা) আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আবুল হোসেন। শনিবার (১০ নভেম্বর) সকালে আ’লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

শুক্রবার (৯ নভেম্বর) থেকে ওই কর্যালয়ের নতুন ভবনে আটটি বুথের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে আওয়ামী লীগ।

 

শেখ আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করে খুলনাটাইমসকে  বলেন, দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় তার সাথে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়, চালনা পৌরমেয়র সনত কুমার বিশ্বাসসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
শেখ আবুল হোসেন ২০০৩ সালে উপজেলার চালনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০০৯ সাল থেকে অদ্যাবধি উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসাবে রয়েছেন। এরমধ্যে তিনি প্রায় এক যুগধরে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমানে আ’লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

এলাকাটি হিন্দু সম্প্রদায়ের-অধ্যুষিত থাকায় বরাবরই এই আসন থেকে জয় পেয়েছে আওয়ামী লীগের। ১৯৯৬ সালে ওই আসন থেকে নির্বাচন করেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারমধ্যে এই আসনটিতে উপনির্বাচনও হয়েছিল। এখন এ আসনে হিন্দু-মুসলিম ভোটের ফারাক তেমন না থাকায় মনোনয়ন প্রত্যাশী হয়েছেন অনেকেই। এছাড়া ১৯৯১ সালে বর্তমান জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশিদকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। সেই থেকে খুলনা-১ নিরাপদ আ’লীগের জন্য। গত পাঁচটি জাতীয় সংসদ নির্বাচনেই এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর জয় হয়। ফলে দলীয় মনোনয়ন পেতে এবারও কয়েক জন নেতা ফরম সংগ্রহ করেছে।

 

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি শেখ আবুল হোসেন সন্ধ্যায় মুঠোফোনে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নির্বাচনী এলাকার প্রত্যেকটি গ্রামে গ্রামে ওঠান বৈঠক থেকে শুরু করে সভা-সমাবেশ ও আওয়ামী লীগ সরকারের উন্নয়ন বার্তা জনগণের মাঝে পৌছানোর জন্য লিফলেট বিতরণ করেছি। মনোনয়ন পেতে দলীয় প্রধানের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি জনগণের সঙ্গে সম্পর্ক বজায় রেখেছি। তিনি আরও বলেন, দলীয় প্রতীকে যতবার নির্বাচন করেছি ততবার হিন্দু-মুসলিম সকলের ভোটাধীকার প্রদানে নির্বাচিত হয়েছি। তবে নেত্রী যাকে নৌকা প্রতীক দেবেন উন্নয়নের স্বার্থে সকলে মিলে তার হয়ে কাজ করবো।