খুলনা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের বিনামূল্যে রোগ প্রতিশেধক ঔষধ Arsenic Alb-30 বিতরণ

0
587

নিজস্ব প্রতিবেদক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ রায় ও রেজিষ্ট্রার ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম এর নির্দেশনায় খুলনা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের আয়োজনে বিনামূল্যে হাসপাতালের আউটডোরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারক হোমিওপ্যাথিক ঔষধ Arsenic Alb-30 বিতরণের উদ্বোধন করা হয়। মঙ্গলবার সকাল ৯ টায় খুলনা হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের সভাকক্ষে ২য় দফায় খুলনা বিভাগীয় বোর্ড সদস্য ডাঃ আলহাজ্ব ইসরাফিল হোসেন মুন্সি উপস্থিত থেকে এ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে কলেজের অধ্যক্ষ এন এম শামীমুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সারা বিশ্বের মানুষ এক অনিশ্চিত স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। আমরা তথা বাংলার মানুষও এর ব্যতিক্রম নই। আমাদের দেশেও দিন দিন করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এর নেই কোন প্রতিশেধক। এখন পর্যন্ত জানাযায়, যার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি ঐ ব্যাক্তি কোভিড-১৯ এ আক্রান্ত হলেও সঠিক পরিচর্যার মাধ্যমে হয়তো বেঁচে যেতে পারেন। আর তাই মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষে বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ রায় ও রেজিষ্ট্রার ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম এর নির্দেশনায় ৩১ এপ্রিল থেকে অদ্যাবধী আমরা হাসপাতালের আউটডোরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারক হোমিওপ্যাথিক ঔষধ Arsenic Alb-30 বিতরণ করে আসছি। এছাড়া সপ্তাহে ৩ দিন (রবি, সোম ও মঙ্গলবার) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জ্বর, সর্দি, কাশি, গলাব্যাথা, শ্বাসকষ্ট সহ বিভিন্ন রোগ সমূহের লক্ষণ ভিত্তিক হোমিওপ্যাথিক চিকিৎসা দিয়ে বিনামূল্যে ঔষধ বিতরণ করে আসছি।
ঔষধ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, প্রভাষক ডাঃ ভবতোষ হালদার, প্রভাষক ডাঃ ওয়ালিউল ইসলাম সহ কলেজের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।